ঢাকাবুধবার , ২ আগস্ট ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

ডুমুরিয়ায় জলাবদ্ধতা নিরসনে অবৈধ বালুবেড অপসারণের দাবিতে মানববন্ধন

নিউজ.
আগস্ট ২, ২০২৩ ৪:২০ অপরাহ্ণ
Link Copied!

শেখ আব্দুস সালাম, ডুমুরিয়া (খুলনা): ডুমুরিয়ায় জলাবদ্ধতা নিরসন ও সড়ক দখল করে গড়ে ওঠা অবৈধ বালুবেড অপসারণ দাবিতে এলাকাবাসী মানববন্ধন কর্মসূচি পালন করেছে। এলাকাবাসীর আয়োজনে গতকাল বুধবার দুপুরে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়া উপজেলার খর্ণিয়া ব্রিজের পশ্চিম প্রান্তে আটলিয়া ইউনিয়নের বরাতিয়া টার্ণিং পয়েন্ট এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।”পানি সরাও কৃষক বাঁচাও প্রতিপাদ্যকে” সামনে রেখে স্থানীয় কৃষক গোবিন্দ মল্লিকের সভাপতিত্বে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, আটলিয়া ইউপি চেয়ারম্যান শেখ হেলাল উদ্দিন। আরও বক্তব্য রাখেন কৃষক আশিক মল্লিক,সাধন সরকার, শেখ আব্দুল মালেক, নিখিল সরকার,দুলাল মল্লিক,আশোক সরকার, জাকির হোসেন,দেব সরকার রবিন্দ্রনাথ সরকার, তাপষ সরকার, বিষ্ণপদ সরকার, মিঠুন সরকার, গৌতম মল্লিক, চৈতন্য মল্লিক, অসিম পালিত প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণির পেশার প্রায় দুই শত নারি পুরুষ অংশ নেয়।

প্রসংগত, দীর্ঘদিন ধরে খুলনা সাতক্ষীরা মহাসড়কের পাশ ঘেষে টার্ণিং এলাকা ও কৃষি আবাদি জমি দখল করে অবৈধভাবে বালু বেড স্থাপন করেছে খুলনা নগরীর জনৈক মোঃ জাহিদুল ইসলাম মানু নামের এক প্রভাবশালী ব্যাক্তি।লোড আনলোড কালে বালুর অপসারিত লোনা পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে কৃষি জমির উঠতি মৌসুমি সবজি ফুলকপি,বেগুন, লাউ, সিমসহ বিভিন্ন প্রকার ক্ষেতে লোনা পানি ঢুকে সবজি ক্ষেত মারা গিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধন হয়েছে। এতে এলাকার কৃষিজীবী সাধারণ মানুষ চরম হতাশায় রয়েছে।বালুকনা বাতাসের সাথে মিশে গিয়ে পরিবেশের মারাত্বক হুমকির মুখে পড়েছে। ওই এলাকা দিয়ে স্কুল কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রী ও পথচারীদের চলতে হয় নাকমুখ চেপেধরে। তাছাড়া মহাসড়কের সাথে স্থাপিত বালুর বেডে ড্যাম্পার ট্রাকে অবিরত বালু লোড-আনলোডের সময় প্রতিনিয়ত ২০/৩০ টির মত ট্রাক যত্রতত্র ভাবে পার্কিং এ থাকে। এর ফলে ওই স্থানটি দূর্ঘটনা প্রবণ এলাকায় পরিনত হয়েছে। যে কোন মুহূর্তে দূর্ঘটনার ঘটার শঙ্কায় রেয়েছেন সাধারণ মানুষ।বক্তাগণ আরও বলেন,সরকারি জায়গা,কৃষি ফসলি জমি রক্ষা এবং সড়ক দুর্ঘটনার ঝুঁকি এড়াতে গত ৯মে ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর গণস্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তাতেও কোন সুরাহ হয়নি। ফলে সাধারণ মানুষ মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন। মানববন্ধনে বিক্ষুব্ধ বক্তাগণ স্থানীয় সংসদ সদস্য,উপজেলা পরিষদ চেয়ারম্যান, জেলা ও উপজেলা প্রশাসনের উধর্ধতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শরীফ আসিফ রহমান জানান,বিষয়টি জেনেছি। সরেজমিন তদন্তপূর্বক ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।