ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

সৈয়দপুর জেলা বিএনপি’র যুগ্ম-সম্পাদক রানাকে দল থেকে বহিস্কার

নিউজ.
মে ৪, ২০২৪ ১:৫৭ অপরাহ্ণ
Link Copied!

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: দলীয় সিদ্ধান্ত অমান্য করে নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি’র যুগ্ম-সম্পাদক রিয়াদ আরফান সরকার রানাকে দল থেকে বহিস্কার করা হয়েছে। শনিবার (৪ মে) বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাড. রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক পত্রে তাঁর বহিস্কারের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এরআগে গত ২ মে একই কারণে দলটির পক্ষে সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাড.রুহুল কবির রিজভী বিএনপির ওই নেতাকে কারণ দর্শানো নোটিশ প্রদান করেন। ওই নোটিশে উল্লেখ করা হয় বিএনপির জাতীয় স্থায়ী
কমিটির গত ১৫ এপ্রিলের সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। কিন্তু বিএনপির নেতা হিসেবে আপনি দলীয় সিদ্ধান্ত অমান্য করে আগামী ২১ মে অনুষ্ঠেয় দ্বিতীয় ধাপে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। পরবর্তীতেও আপনি প্রার্থীতাও প্রত্যাহার করেননি। ফলে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে প্রতিদ্বদ্বিতা করার আপনার এমন মনোবৃত্তি সম্পূর্ণরূপে দলীয় শৃংখলা পরিপন্থী এবং দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা। তাই দলের সিদ্ধান্ত উপেক্ষা করে জালিয়াতির নির্বাচনে অংশগ্রহণের জন্য আপনার বিরুদ্ধে কেন দলের সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে না, তা ওই কারণ দর্শানো নোটিশ প্রাপ্তির ৪৮ ঘন্টার মধ্যে তাকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরে যথাযথ কারণ দেখিয়ে জবাব দিতে বলা হয়েছিল। তারপরেও কিন্তু কারণ দর্শানো নোটিশের বিষয়ে নির্দিষ্ট সময়সীমা পেরিয়ে গেলেও কোন জবাব না দেওয়ায় শনিবার (৪ মে) তাঁর বিরুদ্ধে দলের গঠনতন্ত্র মোতাবেক তাকে (রিয়াদ আরফান সরকার রানা) দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়। বহিষ্কার পত্রের অনুলিপি দেয়া হয়েছে দলের রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদ আবদুল খালেক, সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম, সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আবদুল গফুর সরকার এবং সাধারণ সম্পাদক শাহীন আক্তার শাহীনকে।
এ ব্যাপারে সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদপ্রার্থী ও সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির যুগ্ম সম্পাদক রিয়াদ আরফান সরকার রানা জানান, আমাকে বহিস্কারের কোন চিঠি এখনও আমি হাতে পাইনি।
প্রসঙ্গত, আগামী ২১ মে দ্বিতীয় দফায় সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী রিয়াদ আরফান সরকার রানা দোয়াত-কলম প্রতীক নিয়ে প্রতিদ্বদ্বিতা করছেন। তিনি সাবেক সংসদ সদস্য ও সৈয়দপুর পৌরসভার সাবেক মেয়র প্রয়াত অধ্যক্ষ আমজাদ হোসেন সরকারের একমাত্র পুত্র।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।