ঢাকাবুধবার , ৮ মে ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

সাতকাষীরার কালিগঞ্জ উপজেলায় তিনজনই নতুন মুখ

নিউজ.
মে ৮, ২০২৪ ৫:০৩ অপরাহ্ণ
Link Copied!

নিয়াজ কওছার তুহিন: সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। দিনভর উপজেলা জুড়ে ছিল উৎসবের আমেজ। কড়া নিরাপত্তার মধ্যে সকাল ৮ টায় উপজেলার ৭৯ টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হলেও ভোটদের উপস্থিতি ছিল কম। পরবর্তীতে আস্তে আস্তে ভোটারের উপস্থিতি বাড়তে থাকে। বেলা ৩ টার দিকে উপজেলার তারালী ইউনিয়নের বিটিজিআর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে সাময়িক সময়ের জন্য মহিলা ভোটারের লম্বা লাইন দেখা গেলেও সারাদিনে অন্যান্য কেন্দ্রে ভোটারদের লাইন চোখে পড়েনি। ভোটকেন্দ্রসমূহের ভিতরে ও বাইরে প্রতিদ্ব›দ্বী প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে ছিল না কোনো দ্বন্দ্ব কিংবা উত্তেজনা।

প্রথম ধাপে অনুষ্ঠিত কালিগঞ্জ উপজলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় দুই প্রার্থী মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হন। এর মধ্যে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম শেখ ওয়াহেদুজ্জামান এর জ্যেষ্ঠপুত্র শেখ মেহেদী হাসান সুমন আনারস প্রতীকে ৬২ হাজার ৭৪৭ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্ব›দ্বী প্রার্থী সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাঈদ মেহেদী ঘোড়া প্রতীকে পেয়েছেন ৩২ হাজার ৩২৯৪৬ ভোট।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক ও রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক শেখ ইকবাল আলম বাবলু বই প্রতীকে ৬১ হাজার ১৭৩ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি শেখ নাজিমুল ইসলাম তালা প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৩৬৫ভোট। এছাড়া মুকুল বিশ^াস (টিয়া পাখি) ৪ হাজার ৬৫৬ ভোট, কাজী মোফাখখারুল ইসলাম (চশমা) ১ হাজার ৬৫৩ ভোট এবং কাজী আব্দুস সালাম (উড়োজাহাজ) পেয়েছেন ২ হাজার ২৯৪ ভোট।

ভাইস চেয়ারম্যান (মহিলা) হিসেবে নির্বাচিত হয়েছেন বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য ফারজানা শওকাত আফি (হাঁস)। তিনি পেয়েছেন ৪৬ হাজার ১৭৪ ভোট তার নিকটতম প্রতিদ্ব›দ্বী সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ (ফুটবল) পেয়েছেন ২০ হাজার ৪৫১ ভোট। সুরাইয়া আফরোজ সুমি (কলস) ১৬ হাজার ৩২৯ ভোট এবং শ্যামলী অধিকারী (পদ্মফুল) পেয়েছেন ১০ হাজার ৩১১ ভোট।

বুধবার রাত ১১ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ আনুষ্ঠানিকভাবে এই ফলাফল ঘোষণা করেন।

উপজেলার ৭৯ টি ভোটকেন্দ্রে মোট ভোটার ছিল ২ লাখ ৪৭ হাজার ৮১৩। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৫ হাজার ৪১৬, মহিলা ভোটার ১ লাখ ২২ হাজার ৩৯৫ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন। এ নির্বাচনে শতকরা ৩৯ দশমিক ৩৬ ভাগ ভোটার তাদেন ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা অনুজ গাইন জানিয়েছেন।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।