ঢাকাসোমবার , ১৮ সেপ্টেম্বর ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

ভূমিদস্যুর কবল থেকে রক্ষা পেতে মুক্তিযোদ্ধাকন্যা পিংকির আকুতি

নিউজ.
সেপ্টেম্বর ১৮, ২০২৩ ১০:২০ পূর্বাহ্ণ
Link Copied!

রংপুর ব্যুরো: রংপুর মহানগরীর খোর্দ্দ তামপাট সর্দার পাড়ায় মরহুম বীরমুক্তিযোদ্ধা মোবারক আলী (সেনা সদস্য) তার স্ত্রী মোছা: জহুরা বেগমকে ১৯৮৮ সালে সাব কবলা দলিলমূলে ৭২ শতাংশ জমি হেবা দানপত্র করে লিখে দেন। সেই জমি থেকে তাদের একমাত্র কন্যা মাজেদা বেগম পিংকি ৪২ শতক জমি ভোগ দখল করে আসছেন। বাকি ৩০ শতক জমি জনৈক কবির উদ্দিন জালিয়াতি ও দলিল প্রতারণা করে উক্ত জমি দখলপূর্বক বিভিন্ন মানুষের কাছে বিক্রয় করেন বলে অভিযোগ উঠেছে। অন্যদিকে এ বিষয়ে সুনির্দিষ্ট মামলা আদালতে চলমান আছে।

অভিযোগ সূত্রে জানা যায়, কবির উদ্দিনের বাড়ি গংগাচড়া মহিপুরে। তিনি পিংকির বাবার বাড়িতে কাজের লোক হিসেবে ছিলেন। কোন আত্মীয় বা রক্তের সম্পর্কের কেউ না হয়েও পরে পিংকির বাবাকে দাতা দেখিয়ে চারটি ভুয়া দানপত্র দলিল সৃষ্টি করেন। তিনি পিংকির পরিবারের কেউ না হয়েও সবার অজ্ঞাতে ভূয়া দলিল প্রতিষ্ঠার অপচেষ্টায় আদালতে মিথ্যা মামলা দায়ের ও সত্য গোপন করে ৬০ শতাংশ জমির ডিক্রি নেন এবং ঐ ৬০ শতকসহ ১ একর ৫২ শতক জমি অন্যের নিকট বিক্রি করেন। পিংকির জমির খতিয়ান নং-এসএ-১৪৫ ও সিএস-৯০।

কবির উদ্দিনের ভূয়া দলিলের খতিয়ান নং-সিএস-৮৯, এসএ-৯৫। উল্লেখ্য যে, কবির উদ্দিন বিভিন্ন ব্যক্তিকে যে দলিলগুলো দিয়েছেন তা অরিজিনাল দলিল নয়, এছাড়াও উক্ত কবির উদ্দিন উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রোপাগান্ডা ও গুজব ছড়িয়ে সমাজে পিংকির সুনাম ক্ষুণ্ন ও হেয় প্রতিপন্ন করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। এই উদ্দেশ্যে কবির উদ্দিন রংপুরের চ্যানেল টুয়েন্টি ফোর ও প্লাস টিভি টুয়েন্টি ফোর-এর সাংবাদিকদের দিয়ে ভিডিও ধারণ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে কল্পকাহিনী ছেড়ে দিয়ে অপপ্রচার চালাচ্ছেন বলে দাবী পিংকির।

সাংবাদিক সম্মেলনে পিংকি দাবী করেন, কবির উদ্দিন গং একাধারে জমি সংক্রান্তসহ ১০/১২টি মামলা করেছে, এ সকল মামলা বিজ্ঞ আদালতে মিথ্যা প্রমাণিত হয়েছে। পিংকি বলেন, বর্তমানে কবির উদ্দিন গং আমাকে হয়রানী করার কোন পথ খুঁজে না পেয়ে আমার বিরুদ্ধে অপপ্রচারে নেমেছেন। আমার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অপপ্রচারকারী চ্যানেল টুয়েন্টি ফোর ও প্লাস টিভি টুয়েন্টি ফোরসহ যারা আমাকে হেয় প্রতিপন্ন করার কাজে জড়িত আপনাদের মাধ্যমে তাদের কাছে প্রমাণাদি উপস্থাপণ করার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, আমি একজন অসহায় মেয়ে, আমাকে সহযোগিতা করার কেউ নেই, তাই কবির উদ্দিন গং কৌশলে আমার স্থাবর, অস্থাবর সম্পত্তি জবরদখল করার পাঁয়তারায় লিপ্ত আছেন। আমি আপনাদের মাধ্যমে এই ভূমিদস্যুর কবল হতে রক্ষা পেতে সবার সহযোগিতা চাই। আপনাদের প্রতি আমার অনুরোধ আপনারা জেনে শুনে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবেন। কারণ আপনারাই রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ। আপনারা বস্তনিষ্ঠ সংবাদ পরিবেশন না করলে সমাজ, রাষ্ট্র ও ব্যক্তি জীবনে অনেক খারাপ প্রভাব পড়বে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।