বিশ্বকাপ বাছাইয়ে শুভ সূচনা আর্জেন্টিনার মেসির গোলে

0
232
বিশ্বকাপ বাছাইয়ে শুভ সূচনা আর্জেন্টিনার মেসির গোলে
বিশ্বকাপ বাছাইয়ে শুভ সূচনা আর্জেন্টিনার মেসির গোলে

বিশ্বকাপ বাছাইয়ে শুভ সূচনা আর্জেন্টিনার মেসির গোলে

দক্ষিণ আমেরিকা অঞ্চলের লড়াইয়ে জয় পেয়েছে আর্জেন্টিনা। ইকুয়েডেরের বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় আলবিসেলেস্তাদের।

ঘরের মাঠে শুরুটা দারু’ন করে লিওনেল মেসির দল। ম্যাচের ১৩’ মিনিটে ডিবক্সের মধ্যে লুকাস ওক্যামপোস ফাউলের ‘শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে দলকে লিড এনে দেন লিওনেল মেসি। জাতীয় দলের হয়ে এটি ‘৭২তম গোল এলএমটেনের। আর ৫ গোল করলেই ছুঁয়ে ফেলবেন দক্ষিণ আমেরিকার’সর্বোচ্চ গোলদাতা পেলেকে। পুরো ম্যাচে বলের দখলে এগিয়ে থাকলেও ব্যবধান বাড়াতে পারেনি’ আর্জেন্টিনা। বিপরীতে গোল পরিশো’ধ ব্যর্থ হয় ইকুয়েডর। ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছা’ড়ে আর্জেন্টিনা।

অপর ম্যাচে ম্যাক্সিমিলানো গোমেজের শেষ মুহূর্তের গোলে চিলিকে ‘২-১ গোলে হারিয়েছে উরুগুয়ে। ঘরের মাঠ এস্তাদিও ক্যান্তেনারিওতে প্রথমে এগিয়ে যা’য় উরুগুয়ে। ‘ম্যাচের ৪০ মিনিটে পেনাল্টি থে’কে কাঙ্খিত গোল এনে লুইস সুয়ারেজ। দ্বিতীয়ার্ধের শুরুতেই অ্যালেক্সিস সানচেজের গোলে সমতায় ফেরে চিলি। ম্যাচের শেষ সময়ে ম্যাক্সিমিলানো গোমেজের গোলে জয় নিয়ে ‘মাঠ ছাড়ে উরুগুয়ে।

 

‘ট্রাম্পকে দেয়া চিকিৎসাই বাংলাদেশের রোগীদের দেয়া হচ্ছে’

মার্কি’ন প্রেসিডেন্ট ট্রাম্পকে দেয়া চিকিৎসা বাংলা’দেশেও দেয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্’ত্রী জাহিদ মালেক।
বৃহস্পতিবার (০৮ অক্টোবর) দুপুরে রাজধানীর এক’ হোটেলে ‘হেলথ মিনিস্টারস ন্যাশনাল অ্যাওয়ার্ড ‘-২০১৯’ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে’ প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলে’, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘এমডিসিভিট নামে যে ওষুধ দেয়া হচ্ছে আমাদের দেশেও একই চিকিৎসা দেয়া হচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে সংক্রমণ ও মৃত্যুর হার অনেক কম। আমরা প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করছি। যার ফলে দেশে মৃত্যুহারও সংক্রমণের হার কমেছে। এ’র পেছনে মূল কাজ করছেন ডাক্তার-নার্সরা। তাদের স্বীকৃতি দিতে হবে। সেকেন্ড ওয়েবের ক’থা বলা হচ্ছে। শীতের দিনে বিভিন্ন দেশে করোনা সংক্র’মণ হতে পারে। আমাদের দেশেও বাড়তে পারে। সেই আশঙ্কা করা হচ্ছে। সেজন্য আমরাও প্রস্তুত আছি। আমাদের ডাক্তার নার্সদে’র প্রশিক্ষণ দেয়া হয়েছে। হাসপাতালগুলো প্রস্তুত রয়েছে। বাংলাদেশের মানুষ কোনো ঢেউ ভয় পায় না।

তিনি আরও বলেন, ভ্যাকসিন আনার বিষয়ে বিভিন্ন দেশের’ সাথে যোগাযোগ করা হচ্ছে। যে টিকা সবার আগে পাওয়া যাবে, ইফেক্টিভ হবে এবং আমরা এফোর্ড করতে পারব। যে টিকাটি বাংলাদেশের জন্য সবচেয়ে উপকারী হবে, কার্যকরী হবে, তা’ড়াতাড়ি পাবো, বেশি পরিমাণে পাব, আমরা ‘সেদিকে যাব। তবে কোনো কোম্পানির টিকাই সেরকমভাবে এখনো প্রস্তুত হয়নি। যখন আসবে তখন আমরা আগেই পাবো সেই প্রস্তুতি নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করছি।’

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here