ব্রেক-আপ হলেই ধ”র্ষ’ণের অভিযোগ, পুরুষরা হয়রানির শিকার

0
236
ব্রেক-আপ হলেই ধ''র্ষ'ণের অভিযোগ, পুরুষরা হয়রানির শিকার
ব্রেক-আপ হলেই ধ''র্ষ'ণের অভিযোগ, পুরুষরা হয়রানির শিকার
ব্রেক-আপ হলেই ধ”র্ষ’ণের অভিযোগ, পুরুষরা হয়রানির শিকার
প্রেমের সম্পর্’কগুলো এক পর্যায়ে শা’রীরিক সম্পর্কে রুপ নিবে। এ’টা যেন স্বাভাবিক বিষয় হয়ে গেছে। শুধু ‘তাই নয় লিভ টুগেদার বা বিয়ে ছাড়াই একসঙ্গে থাকাও যেন খুবই সাধারণ বিষয়। সময় ভালোই কাটে। ‘কিন্তু বিপত্তি ঘটে তখন যখন সম্পর্ক ভেঙে যায়। অর্থাৎ ব্রেকআপ হয়। ব্রেকআপ হ’লেই সম্পর্ক থাকাকালীন মেলামেশা হয়ে যায় ধর্ষণ। আর হয়রানির শিকার হন পুরুষরা।
ভালোলাগা ‘থেকে ভালোবাসার একপর্যায়ে একস’ঙ্গে বসবাস শুরু করেন রিয়ান ও প্রিয়া (ছ’দ্মনাম)। তবে শুরু থেকেই রিয়ান প্রিয়াকে বলে আসছিলেন, তার বাবা-মায়ের আর কোনো সন্তান নেই। সে ক্ষেত্রে বাবা-মা যদি রিয়াকে পছন্দ করেন, কেবল সে ক্ষেত্রেই তাদের বিয়ে হবে, অন্যথায় সম্পর্কের ইতি টেনে নিতে ‘হবে তাদের। এভাবেই একবছর পার হয়ে যায়’। হঠাৎ বাড়ি যান রিয়ান। প্রিয়াকে জানান, তার পরিবার ‘থেকে বিয়ে ঠিক করা হয়েছে। সপ্তাহ খানেকের মধ্যেই বিয়ে।
অন্যদিকে প্রিয়া দি’ল্লি পুলিশের কাছে রিয়ানের নামে অভিযোগ করেন। অ’ভিযোগে বলা হয়, বিয়ের প্রলোভন দেখিয়ে রিয়ান তাকে গত এক বছর ধরে ধর্ষণ করেছে’ন। বিয়ের প্রলোভন দেখিয়েছিল বলেই তি’নি রিয়ানের সঙ্গে বিছানায় গেছেন, অন্যথায় যেতেন না।
এদিকে সেপ্টেম্বরে ভারতের সুপ্রিম কোর্ট রুল জারি করে যে, কোনো নারী সম্মতির ভিত্তিতে এক সঙ্গে বসবাসের পর ওই পুরুষের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করতে পারবেন না। এমনকি ওই পুরুষ যদি তাকে বিয়ে করতে অস্বীকৃতি জানায়, সে ক্ষেত্রেও এ ধরনের অভিযোগ করার সুযোগ নেই।
অথচ এরই’মধ্যেই রিয়ানের অপূরণীয় ক্ষতি হয়ে গেছে। ছেলে ধ”র্ষণে অভিযুক্ত হও’য়ার খবর শুনে হার্ট অ্যাটাক করে মারা গেছেন রিয়ানের মা। রিয়ানের চাকরিটাও চলে গেছে। তার বাগদত্তাও বিয়ে’তে না করে দিয়েছেন। পরিচিতজনরাও তার দিকে ‘বাঁকা চোখে তাকায়।
আইনজীবী বিনয় শর্মা বলেন, কোনো সম্পর্ক শেষ হয়ে গে’লেই নারীরা ধর্ষণের অভিযোগ করছেন। কে’উ কেউ আবার টাকার লোভে অভিযোগ কর’ছেন। কিছুদিন আগেই পাঁচ লাখ রুপির বিনিময়ে এক নারী এ ধরনের অভিযোগ তুলে নিয়েছেন। পুরুষ অধিকার নিয়ে কাজ করা দলের’ পক্ষ থেকে বলা হচ্ছে, পুরুষরা য’দি বিয়ের প্রতিশ্রুতি দিয়েও থাকেন , দীর্ঘ ‘ময় ধরে একসঙ্গে বসবাসের পর তারা কি সিদ্ধান্ত বদলাতে পারেন না?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here