বিকাশ থেকে পল্লী বিদ্যুৎবিল পরিশো। Palli Bidyut Bill Payment to Bkash

0
182
বিকাশ দিয়ে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করুন।। How to pay Electricity bill by bKash app।। palli Bidyut (2)
বিকাশ দিয়ে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করুন।। How to pay Electricity bill by bKash app।। palli Bidyut

আসসালামুআলাইকুম বন্ধুরা আজকে আমরা জানব কিভাবে আমরা আমাদের বিকাশ অ্যাপের মাধ্যমে, অর্থাৎ মোবাইল এর মাধ্যমে বিকাশ অ্যাপ দিয়ে পল্লী বিদ্যুতের বিল পরিশোধ করব।

আপনি যদি চান লম্বা লাইনে না দাঁড়িয়ে ঘরে বসে পল্লী বিদ্যুতের বিল দিবেন, তাও আবার বিকাশে প্রেমেন্ট দিয়ে, তাহলে বিস্তারিত নিচে দেওয়া হল আমার ডিরেকশন গুলো ফলো করে বিকাশ অ্যাপের মাধ্যমে বিদ্যুৎ বিল দিতে পারবেন, কোন রকম ঝামেলা ছাড়া
আমি নিচে বেশ কিছু স্ক্রীনশট বিকাশ অ্যাপের থেকে নিয়ে আপনাদেরকে বোঝানোর চেষ্টা করব। খুবই সহজ ভাবে আশা করি আপনারা একদম সহজেই বুঝতে পেরে যাবেন। এবং যে কেউ ঘরে বসে বিকাশে পেমেন্ট করে পল্লী বিদ্যুতের বিল দিতে পারবেন।

স্টেপ ১

আপনাকে প্রথমে আপনার মোবাইলে বিকাশ অ্যাপটি প্লে স্টোর থেকে ইন্সটল করে নিতে হবে।  আপনার যে ফোন নাম্বারে বিকাশ অ্যাকাউন্ট করা সেই নাম্বার দিয়ে লগইন করে নিবেন। আর একটা জিনিস খেয়াল রাখবেন বিলের সমপরিমাণ এর থেকে বেশি যেন বিকাশে ব্যালেন্স থাকে।

স্টেপ ২ 

বিকাশ অ্যাপ লগইন করার পর আপনার সামনে প্রথমে যে এন্টারপ্রাইজ টা চলে আসবে সেখান থেকে আপনি  pay Bill এই অপশনটি সিলেক্ট করবেন নিচের স্ক্রিনশট তা দেখে নিতে পারেন।

স্টেপ ৩

pay bill  আসার পর আপনি বেশ কিছু অপশন এখানে পেয়ে যাবেন এবং একটি পাবেন ইলেকট্রিসিটি বিল গ্যাস বিল। এই ধরনের আরো অনেক বিল আছে আপনি ইলেকট্রিসিটি বিল টা সিলেক্ট করবেন। সিলেক্ট করার পর আপনি স্কুরুল ডাউন করে নিচের দিকে যাবেন। এখানে এসে আপনি দেখতে পারবেন পল্লী বিদ্যুৎ বিল পোস্ট-পেইড জাস্ট এটা সিলেক্ট করবেন স্কিনশট টা দেখতে পারেন নিচে দেওয়া আছে।

স্টেপ ৪

এবার প্রথমে আপনাকে অবশ্যই কোন মাসের বিদ্যুৎ বিল দিবেন সেটাকে সিলেট করে নিতে হবে। তারপর আপনি এখানে দেখতে পারবেন এসএমএস একাউন্ট নাম্বার।  আপনার বিদ্যুৎ বিল থেকে এসএমএস একাউন্ট নাম্বারটি বসিয়ে দিবেন। এসএমএস একাউন্টের নাম্বার কোনটি তার একটা স্ক্রিনশট দেওয়া আছে আপনি একটু খেয়াল করে দেখে নিন।

স্টেপ ৫

এই পর্যায়ে আপনি দেখতে পারবেন যে আপনার বিলটি কত সে বিলটির নিচে সু করবে এবং আপনার যে পল্লী বিদ্যুতের হিসাব নম্বরটি দিয়েছেন সেটা সু করবে এবং এখানে দেখতে পারবেন। আপনি বিল এর উপরে unpaid  লেখা আছে যখন আপনি এটাকে পেইড করবেন অর্থাৎ আপনার নিচে যে নেক্সট  বাটন আছে নেক্সট বাটন সেখানে ক্লিক করলে আপনার বিলটা পেইড  হয়ে যাবে।। বন্ধুরা নিচে স্ক্রিনশট দেওয়া আছে একটু কষ্ট করে দেখে নিবেন।

স্টেপ ৬

যখন নেক্সট বাটন এ  ক্লিক করবেন তখন আপনার সামনে দেখতে পারবেন যে পল্লী বিদ্যুতের ইলেকট্রিক সিটির একটা ছবি ভেসে উঠবে।  এটা কমপ্লিট হওয়ার পর আপনার বিলটা পেইড দেখাবে অর্থাৎ আপনার সাকসেসফুলি বিলটা পরিশোধ করতে পেরেছেন।
বিকাশ দিয়ে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করুন।। How to pay Electricity bill by bKash app।। palli Bidyut (2)
বিকাশ দিয়ে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করুন।। How to pay Electricity bill by bKash app।। palli Bidyut (2)

স্টেপ ৭

সাথে সাথেই আপনার বিকাশে একটি এসএমএস আসবে এসএমএস টি আসা মাত্র বুঝতে পারবেন যে আপনার দিনটি সম্পূর্ণভাবে সঠিকভাবে আপনি দিতে সক্ষম হয়েছে।
বন্ধুরা আশা করি আপনি এখন ঘরে বসে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন কোন রকম ঝামেলা ছাড়াই ধন্যবাদ সবাইকে।
বিকাশ এ্যাপ দিয়ে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করুন ঘরে বসে, How to pay Electricity bill by bKash app,  pay electric bill through bkash, pay palli biddut bill by bkash,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here