চাকরি আপনাকে খুঁজবে। কর্ম অ্যাপে পাবেন নিজের পছন্দের জব।

0
170
চাকরি আপনাকে খুঁজবে। কর্ম অ্যাপে পাবেন নিজের পছন্দের জব।
চাকরি আপনাকে খুঁজবে। কর্ম অ্যাপে পাবেন নিজের পছন্দের জব।
কর্ম অ্যাপ এই নামটি আমাদের সবারই পরিচিত। আমরা কোন না কোন ভাবে এই অ্যাপস টি সম্পর্কে সামান্য হলেও জানি। কর্ম অ্যাপ আমাদের নিজেদের পছন্দমত নিজের দক্ষতা অনুযায়ী জব দিয়ে থাকে।  অনেকের মনেই কৌতুহল থাকে যে আসলে কি কর্ম অ্যাপ এ জব পাওয়া যায়।
বন্ধুরা আজকে আমরা বিস্তারিত কর্ম অ্যাপ সম্পর্কে বলবো। আপনি ইচ্ছা করলে এই অ্যাপস এর মাধ্যমে নিজের দক্ষতা অনুযায়ী নিজের পছন্দমত সুন্দর একটি জব পেয়ে যেতে পারেন।  সেটা আপনার বাসার আশেপাশে অর্থাৎ আপনার লোকেশন এর আশেপাশে আপনার জব করতে পারবেন।
এটা মূলত করেছে যাতে মানুষ নিজের বাড়িতে থেকে এগুলো করতে পারে কিভাবে কর্ম অ্যাপ এ আপনি জব পেতে পারেন বিস্তারিত নিচে আলোচনা করা হলো। আশাকরি আপনার একটু হলেও উপকারে আসবে।
কর্ম অ্যাপ্স মূলত গুগলের একটি প্রোডাক্ট, কর্ম হচ্ছে একটি মোবাইল অ্যাপস। আপনার মোবাইলে  খুব সহজেই এটা ব্যবহার করতে পারবেন।  কর্ম স্টুডেন্টদের জন্য খুবই খুবই হেল্পফুল কারণ এটা আপনাকে পার্টটাইম জবের অফার করে থাকে। যেটা স্টুডেন্টদের জন্য অনেক বেশি হেল্প হয়ে থাকে।
তাছাড়া ও বিশেষ করে মেয়েরা এই জব বর্তমানে বেশি অংশগ্রহণ করে আসছে। কারণ পার্ট টাইম জব হওয়ার কারণে ফ্যামিলি মেনটেন করে এ জব করা যায়। এমনকি মাস শেষে একটা ভালো মাইনেও পাওয়া যায়।
এটিকে জব #সার্চ #প্লাটফর্মে বলতে পারেন।  যারা দিনের পর দিন জব খুঁজে পাচ্ছেন না তাদের জন্য এই প্ল্যাটফর্মটি যথেষ্ট ভাল কার্যকরী ভূমিকা পালন করতে পারে। অন্যান্য প্ল্যাটফর্ম থেকে এটি অনেক আলাদা প্রথমত আমি বলি এখানে কোন আপনি টপ লেভেলের জব খুঁজে পাবেন ন।এটা শুধুমাত্র টার্গেট হলো নতুন জবারদের  জন্য এমনকি যারা অনলাইনে জব খুঁজে কিন্তু এখন পর্যন্ত পাচ্ছেন না। একদম বিগিনার তো নতুন জব করব তাদের জন্য এটি একটি বেষ্ট  প্ল্যাটফর্ম হতে যাচ্ছে।
আপনি ইচ্ছা করলে এখানে যুক্ত হয়ে আপনি সুন্দর ভালো একটা জব খুঁজে পাবেন। আপনার টার্গেট অনুযায়ী জব পাবেন। তবে এখানে আরো কিছু সিস্টেম রয়েছে যদি আপনি এই জব করতে চান, তাহলে আপনার এরিয়ার ভিতরে, কাজের যোগ্য হয়েছে আপনি ইচ্ছা করলে সেখান থেকে যেকোনো জব আপনি নিতে পারেন।like, and , but,  so, and, because
এর সুবিধা হল আপনাকে অনেক দূরে যে যোগ করতে হবে না আপনি বাড়িতে থেকে জব টি করতে পারবেন। যেহেতু বাড়িতে বাড়িতে থেকে জব কি করা যায় সেজন্য এটা সবার জন্য অনেকটাই বেশি হেল্প ফুল।
এক কথায় বলতে পারি কর্ম অ্যাপসটা খুবই হেল্পফুল একটা জব অ্যাপ। যে অ্যাপসটা আপনার জীবন বদলে দিতে পারে। এই অ্যাপস এর রেজিস্ট্রেশন করা খুবই সহ।  প্রথমে প্লে স্টোরে থেকে আপনি কর্ম অ্যাপস লিখে সার্চ করলেই, এই অ্যাপসটি পেয়ে যাবেন তারপর আপনি প্লে স্টোর থেকে অ্যাপসটি ডাউনলোড করে নিবেন। ডাউনলোড করার পর ইন্সটল করবেন ইনস্টল করবেন।like, and , but,  so, and, because
অ্যাপস টি ওপেন করলে আপনার সামনে সুন্দর একটি ইন্টারফেস চলে আসবে। এখান থেকেই আপনি স্মার্টলি যেকোনো চাকরি খুঁজে নিতে পারেন। ওপেন হওয়ার পরে নিচের গেট স্টার্ট নামে একটি বাটন পাবে। সেখানে একটি ক্লিক করে দিন। ক্লিক করার পর আপনারা তিনটি অপশন সামনে দেখতে পাবেন। আপনি যদি প্রথম অবস্থায় জব খুঁজতে আছেন তাহলে অবশ্যই প্রথম যে অপশনটা পাবেন সেখানে ক্লিক করবেন।

 

চাকরি আপনাকে খুঁজবে। কর্ম অ্যাপে পাবেন নিজের পছন্দের জব।
চাকরি আপনাকে খুঁজবে। কর্ম অ্যাপে পাবেন নিজের পছন্দের জব।
এখানে ক্লিক করার সাথে সাথেই আপনার সামনে চলে আসবে অনেক বড় একটা ফিচার। অনেকগুলো জব এখানে আপনি দেখতে পাবেন। এখানে #ড্রাইভিং, #কুকি,, #আইটি যেকোনো ধরনের আপনি জব পাবে। আপনার পছন্দ অনুযায়ী এবং যেটা আপনি পারেন সেই অনুযায়ী আপনাকে জব সিলেক্ট করতে হবে। এখানে আপনি এরিয়া ভিত্তিক সার্ভিসগুলো পাবেন ইচ্ছা করলে আপনি এরিয়ার বাইরে কাজ করতে পারবেন।
সেটা আপনার ইচ্ছা। আপনি এখানে যেটা করবেন আপনার পছন্দ অনুযায়ী যে কোন তিনটা ক্যাটাগরি সিলেক্ট করে দিবেন। সিলেক্ট করার পর আপনার নিজ থেকে কন্টিনুয়ে বাটনে ক্লিক করুন। like, and , but,  so, and, because কন্টিনুয়ে বাটনে ক্লিক করলে আপনার ফোনের এক্সেস নিবে ওকে করে দিবেন। গুগোল একটি ট্রাস্টেড প্রতিষ্ঠান সে ক্ষেত্রে আপনি আপনার সমস্ত তথ্য দিতে পারেন তারা সবসময় গোপনীয়তা বজায় রাখবে।
এলাও করার পর আপনি আপনার ফোন নাম্বারটি দিয়ে দিবেন। অবশ্যই ফোন নাম্বারটা আপনার ফোনে যেটা রানিং আছে সেই নাম্বারটি দেওয়াটাই বেটার। ফোন নাম্বারটা দেওয়ার পর আপনি জাস্ট নিচ থেকে কন্টিনিও বাটনে ক্লিক করুন।  ফোন নাম্বারটা দিয়ে কন্টিনুয়ে বাটনে ক্লিক করলেই আপনার ফোনে একটা ওটিপি কোড চলে আসবে। সেটি অবশ্যই আপনাকে প্রেস করতে হবে। ওটা দেওয়ার সাথে সাথেই আপনার ফোন ভেরিফাই ওকে হয়ে যাবে।like, and , but,  so, and, because
এখান থেকে আপনি ইচ্ছা করলে বিশ্বের যেকোন জায়গায় যেকোন #খুঁজে নিতে পারেন। এখন প্রথমে আপনার সামনে যে লোকেশন টা থাকবে সেখানে আপনি যে এলাকায় আছেন অর্থাৎ যে এলাকায় জব করছেন সেই #লোকেশন টা দিয়ে দিবেন।
আপনি যদি ঢাকা থাকেন দেখবেন আপনি যদি #চিটাগং থাকেন চিটাগং লিখবেন। অর্থাৎ আপনার লোকেশন অনুযায়ী আপনার জবটা সার্চ করতে পারবেন। লোকেশন সিলেক্ট করার পর নিচ থেকে কন্টিনুয়ে বাটনে ক্লিক করে দিন  কন্টিনুয়ে বাটনে ক্লিক করা মাত্রই আপনার যে লোকেশন দিয়েছেন সেই লোকেশনে কর্মা অ্যাপস এর যে কাজগুলো আছে যে কর্ম গুলো আছে যেগুলো আছে। প্রত্যেকটা জব আপনার সামনে চলে আসবে।  আপনার মন মত যে পছন্দের যেখান থেকে খুব ইজিলি পেয়ে যাবেন।like, and , but,  so, and, because
বন্ধুরা এখান থেকে আপনারা ইচ্ছা করলে যেকোনো নিয়ে নিতে পারেন আর আপনি যদি চান যে আপনি খুঁজবেন না  জব #আপনাকে #খুঁজবে তাহলে উপরের ডান পাশের করে আপনি প্রফাইল নামে একটি অপশন পাবেন জাস্ট প্রোফাইলে ক্লিক করে দিন।
প্রোফাইল ওপেন করার সাথে সাথে প্রথমে আপনি আপনার সি বি টা আপলোড করে দিবেন এখানে আপনার সিবি টা দিবে।সেখানে আপনার লেখাপড়ার অনুযায়ী দক্ষতা অনুযায়ী এই অ্যাপসে আপনাকে জব সাজেস্ট করবে যে আপনার জন্য কোন কোন জব অপেক্ষা করছে।
এভাবে আপনি এখান থেকে নিয়ে নিতে পারেন আরো কিছু অপশন পাবেন অর্থাৎ আপনি আগে যদি কোন জায়গায় জব করে থাকেন তার ডিটেলস দিতে পারেন।  এডুকেশনাল অপশনে আপনি এডুকেশনাল সমস্ত তথ্যই দিতে পারেন। আপনি এখানে আপনার ল্যাঙ্গুয়েজ টা পেয়ে যাবেন আপনার ল্যাঙ্গুয়েজ সিলেক্ট করে দিতে পারেন। এই অ্যাপসটি গুগোল পৃথিবীর সমস্ত দেশেই উন্মুক্ত করে দিয়েছে।like, and , but,  so, and, because
বর্তমানে #বিশ্বের সবচেয়ে বড় আইটি কোম্পানি কিন্তু গুগল। আর থাকবেন কেন অ্যাপসটা ইন্সটল করে আজই খুঁজে নিন আপনার পছন্দমত একটা কর্ম। একটা জব মনে রাখবেন একটা #জব আপনার জীবনটাকে সুন্দর সুখময় করতে পার।
বন্ধুরা আজ এই পর্যন্তই যদি ভালো লাগে তাহলে অবশ্যই একটা কমেন্ট আপনাদের কাছে আশা করি ধন্যবাদ সবাইকে।
#চাকরি আপনাকে #খুঁজবে। #কর্ম #অ্যাপে পাবেন নিজের #পছন্দের_জব।

like, and , but,  so, and, because

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here