মাছের ডিমের ঝালকারি- fish dimkarii

0
36
মাছের ডিমের ঝালকারি- fish dimkarii
মাছের ডিমের ঝালকারি- fish dimkarii

মাছের ডিম পছন্দ করেনা এমন লোক পাওয়া যাবে না, কারণ মাছের ডিম অত্যন্ত পুষ্টিকর এবং লোভনীয় একটি খাবার। ছোট-বড় সবাই একটিকে খুবই পছন্দ কর।। আজ আমরা মাছের ডিমের খুবই মজার রেসিপি আপনাদের সামনে তুলে ধরবো। আমাদের রেসিপি টা ফলো করে যদি আপনি একবার মাছের ডিমের এই কারিটি তৈরি করেন তাহলে সারা জীবন আপনার মনে থাকবে। এতটাই মজার এবং সুস্বাদু।

মাছের ডিম মানেই বেশ বড় করে খাওয়ার একটা ভূজ টুকরো টুকরো করে কেটে ভেজে খাওয়াও যায় অনেকেই অনেকের নুন হলুদ কাঁচা মরিচ দিয়ে কাঁচা ডিমের বাটি চর্চাও বানায়। আর যারা মাছের ডিম নতুন ভাবে খেতে চান তারা আমাদের এই রেসিপিটা ফলো করে তৈরি করেন আশা করি বেশ ভাল লাগবে আপনাদের সবার।

রেসিপিটা তৈরি করতে যা যা লাগবে

রুই কাতল মাছের ডিম – 250 গ্রাম

পেঁয়াজ – দুইটি বড় সাইজের ঘন কুচি করা

রশুন – বড় হলে গোটা চারেক ঘন কুচি করা

আদা বাটা 1 চা চামচ

টমেটো কুচি করা

ধনেপাতা পরিমাণমতো

সরিষার তেল বা সাদা তেল একটু বেশি লাগবে কারন ডিমে প্রচুর পরিমাণ তেল টানে

লঙ্কাগুঁড়ো একটা চামচ

এক চামচ হলুদ গুরা

লবণ পরিমাণমত

চিনি পরিমাণমতো

কাঁচালঙ্কা চারপাশটা

প্রস্তুত প্রণালী

ডিম ভালো করে ধুয়ে নিন এবং পানি ঝরিয়ে রাখুন এবার কড়াইতে তেল দিন তেল গরম হলে রসুন ফোড়ন দিন তারপর একে একে পেঁয়াজ কুচি আদা বাটা টমেটো কুচি পেঁয়াজ কাঁচা লঙ্কা কুচি দিয়ে ভালো করে নাড়াচাড়া করু।। চুলার আঁচ কমিয়ে  দিয়ে ভালো করে ভাজতে থাকুন। নাড়াচাড়া করতে করতে ভালো করে মেখে যাবে। চিনি দিন। এভাবে ধীর আছে অনেকক্ষণ ভাচতে থাকু,, আবার খানিকটা তেল দিতে হবে কারণ ভাসতে-ভাসতে আপনি বুঝতে পারবেন খুব শুকনো হয়ে গেছে তখন একটু তেল দিয়ে নিবেন। বাঁচতে বাঁচতে ডিমের গায়ে হালকা বাদামি রং হলে নামিয়ে নিন ধনেপাতা কুচি ছড়িয়ে দিন এবার পরিবেশন করুন। ধবধবে সাদা ভাতের সাথে আমাদের এই ডিমের কারি টি অসম্ভব মজার লাগবে।

বন্ধুরা আশা করি আমাদের আজকের এই রেসিপিটা আপনাদের কাছে খুবই ভালো লেগেছ,, আর যদি ভালো লেগে থাকে আপনাদের কাছে রিকোয়েস্ট করবো অবশ্যই বাড়িতে একবার হলেও ট্রাই করবেন, আর যদি আপনি এই রেসিপিটা ট্রাই করেই থাকেন তাহলে কেমন হলো সেটা কিন্তু আমাদেরকে কমেন্ট করতে ভুল করবেন না। আপনাদের কমেন্ট এর জন্য অপেক্ষায় থাকি আপনাদের কমেন্ট পেলে আমাদের কষ্টটা সার্থক মনে হয় এরকম আরো নিত্য নতুন রেসিপি পেতে অবশ্যই আমাদের সাথে থাকবেন।

#মাছের #ডিমের #ঝালকারি #fish #dimkarii

মাছের ডিমের ঝালকারি, fish dimkarii

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here