ঢাকারবিবার , ১ অক্টোবর ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

মুরাদনগরে দু’টি ড্রেজার মেশিন ও ৫ হাজার ফুট পাইপ বিনষ্ট 

নিউজ.
অক্টোবর ১, ২০২৩ ৩:৩৬ অপরাহ্ণ
Link Copied!

মনির খাঁন, কুমিল্লা জেলা প্রতিনিধি: কুমিল্লার মুরাদনগর উপজেলা বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের কোরাখাল গ্রামে তিন ফসলি কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালত৷ অভিযান চালিয়ে দু’টি ড্রেজার মেশিন ও ৫ হাজার ফুট পাইপ বিনষ্ট করা হয়।

আজ রবিবার (২ অক্টোবর) বিকেলে প্রখর রোদের মধ্যে পাঁচ কিলোমিটার পায়ে হেটে সুদূর বিলের মাঝখান থেকে ২ টি ড্রেজার মেশিন ও পাঁচ হাজার ফুট পাইপ ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে বিনষ্ট করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপা।

স্থানীয়রা জানান, বাঙ্গরা পশ্চিম ইউনিয়নে কোরাখাল এলাকার উত্তর বিলের এলাকাতে তিন ফসলি কৃষি জমিতে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে মাটি উত্তোলন করে আসছে।
উপজেলা প্রশাসন নিয়মিত অভিযান দেওয়ার পরেও কিন্তু ড্রেজার ব্যবসায়ীরা কোন বাধাই মানে না। উপায়ান্তু না দেখে স্থানীয় কৃষকরা উপজেলা প্রশাসনের কাছে ড্রেজার ব্যবসায়ীর বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন।

অভিযোগের প্রেক্ষিতে রোববার বাঙ্গরা পশ্চিম ইউনিয়নে কোরাখাল এলাকায় উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত অবৈধ ড্রেজারের বিরুদ্ধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ অনুসারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
এ সময় ড্রেজার ব্যবসায়ীর দুটি ড্রেজার মেশিন ও মাটি উত্তোলনের কাজে ব্যবহৃত পাঁচ হাজার ফুট পাইপ ভাংচুর করা হয়। বাঙ্গরা বাজার থানা পুলিশের একটি টিম অভিযানে সহায়তা করে।

মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সকিউটিভ মেজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপা জানান, উপজেলা প্রশাসন নিয়মিত ভূমিখেকো ,অবৈধ ড্রেজার ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমান পরিচালনা করে আসছে। আমাদের এ অভিযান সবসময় অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।