ঢাকাসোমবার , ২৭ নভেম্বর ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামে চারটি আসনে জাতীয় পার্টির মনোনয়ন পেলেন যারা

নিউজ.
নভেম্বর ২৭, ২০২৩ ৫:২২ অপরাহ্ণ
Link Copied!

আরিফুল ইসলাম জয়, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি :
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে জাতীয় পার্টি। কুড়িগ্রামের চারটি সংসদীয় আসনে বর্তমান ও সাবেক সংসদ সদস্যসহ প্রার্থী হিসেবে নতুন দু’জনের নাম ঘোষণা করেছে দলটি।
কুড়িগ্রাম-১ আসনে (নাগেশ্বরী ও ভূরুঙ্গামারী) মনোনয়ন পেয়েছেন ৪ বারের সাবেক সংসদ সদস্য  ও জেলা জাতীয় পার্টির আহ্বায়ক একেএম মোস্তাফিজুর রহমান (মোস্তাক)। কুড়িগ্রাম-২ আসনে (কুড়িগ্রাম সদর, ফুলবাড়ী ও রাজারহাট) মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক পনির উদ্দিন আহমেদ। তবে ৩ ও ৪ নম্বর সংসদীয় আসনে নতুন প্রার্থী দিয়েছে দলটি।
কুড়িগ্রাম-৩ আসনে (উলিপুর) মনোনয়ন পেয়েছেন আব্দুস সুবহান নামে এক ব্যবসায়ী। জেলা কিংবা উপজেলা জাতীয় পার্টিতে তার কোনও পদের খবর নিশ্চিত হওয়া যায়নি। তার বাড়ি উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নে হলেও তিনি মূলত রংপুরের বাসিন্দা বলে দলীয় সূত্রে জানা গেছে।
কুড়িগ্রাম-৪ আসনে (চিলমারী,রৌমারী ও রাজিবপুর) মনোনয়ন পেয়েছেন রৌমারী উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাইফুর রহমান বাবলু। তিনি রৌমারী সদর ইউনিয়নের কোনাচি পাড়া গ্রামের বাসিন্দা।ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে দুইবার নির্বাচন করে তিনি দু’বারই পরাজিত হয়েছিলেন।
জেলা জাতীয় পার্টির দায়িত্বশীল এক নেতা বলেন, বাবলু ইউনিয়ন পর্যায়ে চেয়ারম্যান পদে নির্বাচন করে পরাজিত হয়েছিলেন। তাকে মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে কোন বিষয় বিবেচনায় নেওয়া হয়েছে তা বুঝতে পারলাম না।
মনোনয়নের বিষয়ে জানতে চাইলে জেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোস্তাফিজুর রহমান ব্যস্ত থাকায় কথা বলতে রাজি হননি।
মনোনয়ন পাওয়া আরেক প্রার্থী ও কুড়িগ্রাম-২ আসনের বর্তমান সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ বলেন,দলীয় মনোনয়ন পেয়েছি। নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। দল জোটবদ্ধ নাকি এককভাবে নির্বাচন করবে তা আরও পরে জানা যাবে। জোটভুক্ত দলগুলো আলোচনা করে সিদ্ধান্ত নেবে। দলের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।