ঢাকাশনিবার , ৬ জানুয়ারি ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাট-৩ আসনের ৯৬ কেন্দ্রের ২৯টিতে পাঠানো হচ্ছে ব্যালট পেপার

নিউজ.
জানুয়ারি ৬, ২০২৪ ১১:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

এ এইচ নান্টু, বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসনের জাতীয় নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন। এরই মধ্যে সহকারী রিটার্নিং কর্মকর্তার (উপজেলা নির্বাহী অফিসার) কার্যালয় থেকে সকল সরঞ্জামাদী সরবরাহ করছেন তারা। দুই উপজেলায় ৯৬টি কেন্দ্রের মধ্যে ২৯টিতে ব্যালট পেপার সরবরাহ করা হচ্ছে আজ(শনিবার ৬ জানুয়ারী)। আর বাকি ৬৭টি কেন্দ্রের ব্যালটসহ সকল প্রকার সরঞ্জাম রবিবার (৭ জানুয়ারি) সকালে পাঠানো হবে। তবে কেন্দ্রোগুলোর ব্যালট ও অন্যান্য মালামাল কঠোর নিরাপত্তা বেষ্টনির মধ্যে রেখেই ভোটের কেন্দ্রে কোন্দ্রে পৌছানো হচ্ছে বলেও জানান তারা। রামপাল সহকারী রিটার্নিং কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা এবং মোংলা সহকারী রিটার্নিং কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল জানান, রবিবার ৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় নির্বাচন। তাই এবারের ভোট উৎসব মুখর পরিবেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুরো প্রস্তুতিমুলক ব্যাবস্থা নিয়েছে প্রশাসন। এ আসনে সর্বমোট ৯৬টি কেন্দ্রকে উপযুক্ত করে প্রস্তুত করা হয়েছে। রামপাল ও মোংলার দুই উপজেলায় ৯৬টি কেন্দ্রের মধ্যে ২১টি কেন্দ্রকে অতিগুরুত্বের সাথে দেখা হচ্ছে। তাই এ আসনটিতে ৮জন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট কাজ করছে। এছাড়া মোংলায় ৭০ জন নৌবাহিনী, র‍্যাব, বিজিবি ও পুলিশ থাকবে। আর রামপালে থাকবে সেনা বাহিনীর সদস্যরা।
এখন পর্যন্ত পুরো দুই উপজেলায় আইনশৃঙ্খলা স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে এবং সকলের সহযোগীতা থাকলে আগামীকাল ৭ জানুয়ারী উৎসব মুখর পরিবেশে দেশের মানুষকে সরকার একটি অবাধ সুষ্টু নিরপেক্ষ নির্বাচন উপহারের জন্য সকল প্রস্তুতি গ্রহন করেছে প্রশাসনের পক্ষ থেকে।
এ বিষয়ে রামপাল উপজেলাে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা জানান, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সকল প্রকার প্রস্তুতি শেষ করা হয়েছে। এ জন্যে গণমাধ্যমের কর্মীসহ সকলের সহযোগিতা কামনা করছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।