ঢাকাবৃহস্পতিবার , ৯ মে ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

আশাশুনিতে আদালতের নির্দেশ অমান্য করে নালিশি সম্পত্তিতে ঘরবাড়ি নির্মাণ

নিউজ.
মে ৯, ২০২৪ ২:২৫ অপরাহ্ণ
Link Copied!

বিএম আলাউদ্দীন, আশাশুনি (সাতক্ষীরা): আশাশুনিতে আদালতের নির্দেশ অমান্য করে নালিশি সম্পত্তিতে ঘরবাড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে প্রতাপনগরের সুভদ্রাকাটি গ্রামে। মৃত জোনাব আলী গাজীর ছেলে ভুক্তভোগী নুরুজ্জামান গাজী জানান, একই গ্রামের মৃত কওছার গাজীর ছেলে ইউসুফ গাজী ও ইউনুছ গাজীর সাথে চাকলা তেলিখালি মৌজায় বিএস ৪৩৪ ও ৪৭১ নং খতিয়ানের ৩টি দাগে ১একর ৪ শতক জমি নিয়ে বিরোধ চলে আসছিল। বিরোধের জের ধরে তারা আমার উক্ত জমি জবর দখল করতে প্রায়ই সময় অশ্লীল ভাষায় গালিগালাজ করে এবং জীবননাশের হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করতে থাকে। তাদের অবৈধ দখল রোধে ১৮ ফেব্রুয়ারি (পিটিশন মামলা নং- ৩৭০/২৪) সাতক্ষীরা বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেটের আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৪৫ দায়ের করি। বিজ্ঞ আদালতের নির্দেশ অনুযায়ী চলমান মামলাটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত স্ব স্ব স্থানে বসবাস করতে হবে। প্রতিপক্ষকে বিজ্ঞ বিচারক ১৫/৭/২০২৪ তারিখে আদালতের ধার্য দিনে হাজির হয়ে জবাব দাখিলের নির্দেশ প্রদান করেছেন।
কিন্তু বিবাদীরা ১৪৫ ধারা অমান্য করে গত ইং-১৭ এপ্রিল সকাল ১১টার দিকে ইউসুফ গাজী ও ইউনুছ গাজীর লোকজন আমাদের বসত বাড়ীতে এসে ঘেরাবেড়া ভাংচুর করে এবং বিভিন্ন গাছগাছালি কেটে নিয়েছে।
আশাশুনি থানার এসআই আব্দুল আলীম উভয় পক্ষকে নোটিশ করে আদালতের নির্দেশ জানালেও প্রতিপক্ষের ইউসুফ গাজী ও ইউনুছ গাজী আদালতের নিষেধাজ্ঞার প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে গত কয়েকদিন ধরে নতুন ঘেরাবেড়া দিয়েছেন এবং পাকা খুঁটি ও সিমেন্ট সিড দিয়ে বসতঘর নির্মাণ করে চলেছেন। এ ঘটনায় আদালতে আবেদনকারী নুরুজ্জামান গাজী থানাপুলিশের ভূমিকা দেখে হতাশ হয়ে পড়েছেন।
এ ব্যাপারে অভিযুক্ত ইউসুফ গাজী ও ইউনুছ গাজী বাদীর অভিযোগ অস্বীকার করে এ প্রতিবেদককে জানান, ৫০ বছরের দখলে থাকা আমাদের জমিতেই আমরা ঘেরাবেড়া দিয়ে ঘরবাড়ি নির্মাণ করছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।