ঢাকাবুধবার , ১৬ আগস্ট ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন ও ছাত্র ধর্মঘট ম্যাটস্ শিক্ষার্থীদের

নিউজ.
আগস্ট ১৬, ২০২৩ ৯:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

আবুল কালাম বিন আকবার: সাতক্ষীরায় ৪ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন ও ছাত্র ধর্মঘট করেছেন মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের শিক্ষার্থীরা।

বুধবার (১৬ আগস্ট) সকাল ৯ ঘটিকায় সাতক্ষীরার নলতায় অবস্থিত মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের সামনে শিক্ষার্থীরা এই ধর্মঘট শুরু করেন।

অসংগতিপূর্ণ কোর্স কারিকুলাম প্রণয়নের প্রতিবাদ জানিয়ে ৪ দফা দাবি উল্লেখ করে ব্যানার সহ শান্তিপূর্ণ ধর্মঘট পালন করেন তারা।

দাবিগুলো হলো- ইন্টার্নশিপ বহাল সহ অসংগতিপূর্ণ কোস কারিকুলাম সংশোধন, এলাইড হেলথ বোর্ড বাতিল করে অবিলম্বে মেডিকেল এডুকেশন বোর্ড অফ বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন, কর্মসংস্থান সৃজন এবং দ্রুত নিয়োগ চাই, বঙ্গবন্ধুর ৫ম বার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষা প্রদান।

এক প্রশ্নের জবাবে নলতা ম্যাটস্ ৩য় বর্ষের শিক্ষার্থী ও বিডিএমএসএ- সাতক্ষীরা শাখার সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান জানান, “১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ম্যাটস্ প্রতিষ্ঠার পর থেকে ইন্টার্নশিপ চালু ছিল তবে সেটি বর্তমানে বন্ধ করা হয়েছে এটি আমাদের উপর অবিচার ছাড়া কিছুই নয়। পুনরায় ইন্টার্নশিপ সহ অন্য তিনটি দাবির সংশোধন চাই। আমাদের দাবি না মানা পর্যন্ত আমরা ক্লাস বর্জন ও ধর্মঘট চালিয়ে যাব।

একই প্রতিষ্ঠানের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও বিডিএমএসএ সাতক্ষীরা শাখার সাধারণ সম্পাদক মোঃ তানভীর হোসেন বলেন, “আমাদের দাবিগুলো যৌক্তিক দাবি, দাবিগুলো না মানা হলে আমরা ধর্মঘট চালিয়ে যাব এবং প্রতিষ্ঠানের গেটে তালা ঝুলিয়ে দিব। শুধু আমরা নয় সারা দেশের সরকারি ও বেসরকারি ম্যাটস্ প্রতিষ্ঠান ক্লাস বর্জন ও ধর্মঘট আজ থেকে অনির্দিষ্টকালের জন্য চালিয়ে যাবে। ”
রাস্তাঘাট সচল রাখা ও শান্তিপূর্ণ ধর্মঘট পালনে শুরু থেকে উপস্থিত ছিলেন পুলিশ প্রশাসন। কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মামুন রহমান জানান, তারা শান্তিপূর্ণভাবে ধর্মঘট পালন করেছে, আমরা সর্বাত্মকভাবে সহযোগিতা করেছি ও সংশ্লিষ্ট বিষয়ে কর্তৃপক্ষের সাথে আলোচনা করে দ্রুত যাতে সমাধান নিশ্চিত করা যায় সেজন্য পরামর্শ দিয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।