ঢাকাবুধবার , ২৯ নভেম্বর ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

আশাশুনিতে বাড়িতে চেতনানাশক ব্যবহার করে চুরি: গ্রেফতার ১

নিউজ.
নভেম্বর ২৯, ২০২৩ ২:৪৯ অপরাহ্ণ
Link Copied!

বিএম আলাউদ্দীন, আশাশুনি (সাতক্ষীরা): বাড়িতে চেতনা নাশক ব্যবহার করে চুরি চক্রের এক সদস্যকে পুলিশ গ্রেফতার করেছে। বুধবার বিকালে আশাশুনি থানায় আয়োজিত প্রেস ব্রিফিংএ সহকারী পুলিশ সুপার (দেবহাটা সার্কেল) এস এম জামিল আহমেদ এ তথ্য জানান।
প্রেস ব্রিফিংকালে সহকারী পুলিশ সুপার জানান, বিগত ৬/৭ মাস জেলার বিভিন্ন এলাকায় বাড়িতে চেতনা নাশক ব্যবহারের মাধ্যমে বাড়ির লোকজনকে অচেতন করে মালামাল চুরির ঘটনা ঘটে আসছে। সাতক্ষীরা পুলিশ সুপার স্যারের নির্দেশে একাজের সাথে জড়িত চক্রটি চিহ্নিত ও আটক করতে আমরা কাজ করে আসছি। এরই অংশ হিসাবে গোপন সংবাদের ভিত্তিতে দেবহাটা থানার শিমুলিয়া গ্রামে অভিযান পরিচালনা করে আশাশুনি থানার বসুখালী গ্রামের মৃতঃ নজরুল ইসলাম গাজীর পুত্র চক্রের সদস্য আঃ রাজ্জাক গাজী (৩৪) কে গ্রেফতার করা হয়েছে। সে প্রায় ২০ বছর যাবৎ শিমুলিয়া গ্রামে নানার বাড়িতে বসবাস করে। সে স্বীকার করেছে যে, আশাশুনি থানা মামলা নং ১৫ তাং ১৭/১১/২৩ ধারা ৩২৮/৪৫৭/৩৮০ পেনাল কোড মামলার বাদী গুনাকরকাটি গ্রামের সেফাতুল্লাহর বাড়িতে চেতনানাশক ব্যবহারে সকলকে অচেতন করে মালামার চুরি চক্রের সদস্য, চুরির সাথে জড়িত। তার বাড়ি থেকে চোরাই মারামালের মধ্যে একজোড়া স্বর্ণের দুল ও একটি স্বর্ণের আংটি উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক ওজন সাত আনা। তিনি আরও জানান, এই চক্রের ১০/১২ জনের সিন্টিকেড রয়েছে। তারা চোরাই মালামার স্বর্ণের দোকানে বিক্রয় করে থাকে। ঘটনার দিন সে মোটর সাইকেলে করে সাথী চোরকে সেখানে নামিয়ে দিয়েছিল এবং কাজ শেষে চোরাই মালামালসহ সাথী চোরকে নিয়ে গিয়েছিল। উদ্ধারকৃত মালামাল বাদী শনাক্ত করেছেন। আটককৃতকে জিজ্ঞাসাবাদ শেষে চক্রের অন্য সদস্যদের আটক করে আইনের আশ্রয় নেয়া হবে ও মালামাল উদ্ধারে পুলিশ তৎপর রয়েছে বলে তিনি জানান। এসময় আশাশুনি থানার অফিসার ইনচার্জ বিশ্বজিৎ কুমার অধিকারী জানান, চুরির ঘটনা থেকে রক্ষা পেতে সকলকে সচেতন হওয়া দরকার। গুনাকরকাটিতে বাইরে রান্না করে গ্রীলের মধ্যে রাখলেও সেখানে বাইরে থেকে কিছু মেশানো সহজ ছিল। রাতে বাদীর সন্তান, পিতা-মাতা-স্ত্রী আগে খাওয়া দাওয়া করে অচেতন হয়ে গেলে বাদী স্থানীয় ডাক্তার ডেকে দেখায়, কিন্তু তেমন কিছু উপলব্ধি না করে পরে বাদী নিজেও ঐ খাদ্য খেয়ে অচেতন হয়ে গেলে চোরেরা চুরি করতে সক্ষম হয়। তিনি সকলকে খাদ্য দ্রব্য নিরাপদে রাখা, দরজা জানালা খোলা না রাখতে পরামর্শ প্রদান করেন। তিনি বলেন, চুরি করে কেউ পার পাবেনা, চোর ধরেছি, বাকীদের ধরতে সক্ষম হবেন বলে তিনি আশা ব্যক্ত করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।