ঢাকাবুধবার , ২৮ অক্টোবর ২০২০
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ২৮, ২০২০ ৫:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যাঙ্গাত্মক কার্টুন প্রদর্শনের প্রতিবাদে বাংলাদেশে ক্ষুব্ধ জনতার প্রতিবাদ অব্যাহত রয়েছে। গত কয়েকদিনের রেশ ধরে আজ বুধবার রাজধানীর কয়েকটি জায়গায় বিক্ষোভ করেন কওমি মাদ্রাসার আলেম-ওলামা ও শিক্ষার্থীরা এবং বিভিন্ন ধর্মভিত্তিক সংগঠন।

আজ বুধবার ইসলামী ঐক্যজোট বায়তুল মোকাররম মসজিদ এলাকায় বিক্ষোভ শেষে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর কুশপুত্তলিকা দাহ করেছে।

রাজধানীর মোহাম্মদপুরেও একই ইস্যুতে সমাবেশ ও মিছিল করে ইত্তেফাকুল মাদারিস। সমাবেশে বেফাকের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মাহফুজুল হক, মাওলানা মামুনুল হক, মাওলানা আবু তালহা, মাওলানা জালালুদ্দিন, মাওলানা আতাউল্লাহ আমিন, মাওলানা ফয়সাল আহমদ প্রমুখ প্রতিবাদ জানিয়ে বক্তব্য দেন।

জোহরের নামাজের পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে বিক্ষোভ করেছে ইসলামী ঐক্যজোট। বিক্ষোভ শেষে ফরাসি প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ করা হয়। বিক্ষোভে ফ্রান্সের সব ধরনের পণ্য রাষ্ট্রীয়ভাবে বর্জনের ঘোষণা দেওয়ার দাবি জানান ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসনাত আমিনী।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান আবদুর রশীদ মজুমদার, যুগ্ম মহাসচিব ফজলুর রহমান, শেখ লোকমান হোসেন, আলতাফ হোসেন, এ কে এম আশরাফুল হক, প্রচার সম্পাদক আনসারুল হক ইমরান প্রমুখ।

এ ছাড়া ঢাকার বাইরে হবিগঞ্জ, মৌলভীবাজার, ময়মনসিংহ, নেত্রকোনা, ভোলা, গোপালগঞ্জেও বিক্ষোভের খবর পাওয়া গেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।