ঢাকাসোমবার , ৭ আগস্ট ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাটের রামপালে ভূমি ও গৃহহীনদের ১০০ টি ঘর প্রস্তুত

নিউজ.
আগস্ট ৭, ২০২৩ ৩:০৭ অপরাহ্ণ
Link Copied!

এ এইচ নান্টু, বাগেরহাট: বাগেরহাটের রামপালে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে নির্বাহী কর্মকর্তা নাজিবুল আলম এক প্রেস ব্রিফিং করেছেন। সোমবার (৭ আগস্ট) দুপুর ১ টায় নির্বাহী কর্মকর্তা তার কার্যালয় থেকে পাঠানো তথ্যে তিনি উল্লেখ করেন, মুজিব শতবর্ষ উপলক্ষে “বাংলাদেশে একজন মানুষ ও গৃহহীন থাকবে না”। প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ‘ক’ শ্রেণীভূক্ত পরিবার পূনর্বাসন কার্যক্রমের আওতায় ১ম ১০ টি পরিবারের মাঝে ঘর ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে। ২য় পর্যয়ে ৪০ টি, ৩য় পর্যয়ে ১০৫ টি, ৪র্থ পর্যয়ের ১ম ধাপে ২০ টি সহ মোট ১৭৫ টি ঘর প্রদান করা হয়েছে।

সারাদেশে ৩৭ হাজার ৭৮৯ টি ঘরের মধ্যে রামপালে ৪র্থ পর্যয়ে জমির দলিল প্রস্তুতসহ ১০০ টি ঘর নির্মাণ সম্পন্ন হয়েছে। যা আগামী ৯ আগষ্ট ভুমিহীন ও গৃহহীনদের মাঝে প্রদান করা হবে।

নির্বাহী কর্মকর্তা আরও জানান, এ উপজেলায় তালিকাভূক্ত ভূমিহীনের সংখ্যা মোট ১ হাজার ১৮৭ টি পরিবার। এর মধ্যে ১৭৫ জনকে ইতিমধ্যে পুনর্বাসন করা হয়েছে। এখনও ৯১২ টি পরিবার ভুমিহীন ও গৃহহীন অবস্থায় রয়েছেন।

ঘরের গুণগত মান নিশ্চিতে উপজেলা টাস্কফোর্স সার্বক্ষণিক তদারকি করেছেন। এবার ঘরগুলোতে অতিরিক্ত ডিজাইন যোগ করে প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ লক্ষ ৮৪ হাজার ৫০০ টাকা। ভূমিহীনদের তালিকাভূক্ত করণে যাচাই বাছাই শেষ পর্যয়ে বলে টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মতিউর রহমান জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।