ঢাকামঙ্গলবার , ৮ আগস্ট ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গমাতা সর্বদা বঙ্গবন্ধুকে শক্তি-সাহস যুগিয়েছেন: লায়ন গনি মিয়া বাবুল

নিউজ.
আগস্ট ৮, ২০২৩ ৩:০১ অপরাহ্ণ
Link Copied!

ন্যাশনাল ডেস্ক: বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সর্বদা বঙ্গবন্ধুকে শক্তি-সাহস যুগিয়েছেন। বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর প্রেরণা ও শক্তির উৎস। তিনি বঙ্গবন্ধুকে বলতেন, দেশের ও জনগণের জন্যে তোমার জন্ম হয়েছে। বঙ্গমাতা পাশে না থাকলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর খোকা থেকে বঙ্গবন্ধু হয়ে ওঠা হয়তো সম্ভব হতো না। তিনি বঙ্গবন্ধুর আদর্শের ধারক ও বাহক ছিলেন। বাঙালি জাতির সুদীর্ঘ স্বাধিকার আন্দোলনের প্রতিটি পদক্ষেপে তিনি বঙ্গবন্ধুকে সহযোগিতা করেছিলেন। বঙ্গমাতা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা অভিন্ন অবিচ্ছেদ্য। নতুন প্রজন্মকে ফজিলাতুন্নেছা মুজিবের গুণাবলি ও আদর্শে গড়ে তুলতে হবে। ফজিলাতুন্নেছা মুজিবের ত্যাগ ও অবদান বাঙালি জাতির ইতিহাসে চিরদিন অম্লান হয়ে থাকবে।

জাতীয় জাগো নারী ফাউন্ডেশনের উদ্যোগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (৮ আগস্ট) বিকেলে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ সেমিনার হলে আয়োজিত ‘বঙ্গমাতার সংগ্রামী জীবন ও দর্শন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন। তিনি কন্যাশিশুসহ নারী সমাজকে বঙ্গমাতার আদর্শ অনুসরণ ও অনুকরণ করার আহ্বান জানিয়ে বলেন, বঙ্গমাতা ছিলেন একজন ধৈর্যশীল, সাহসী ও আদর্শ নারী। তিনি বঙ্গমাতার জীবনী পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্ত করার আহ্বান জানান। জাতীয় জাগো নারী ফাউন্ডেশনের সভাপতি মিসেস জান্নাতুস সাফা শাহীনুর এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাবেক উপজমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী, গ্লোবাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আনিসুজ্জামান, সাবেক সংসদ সদস্য ও ইসলামি গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান লায়ন এম এ আউয়াল, জাতীয় জাগো নারী ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মুহাম্মদ আতা উল্লাহ খান প্রমুখ। অনুষ্ঠান উপস্থাপনা করেন জাতীয় জাগো নারী ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক ইসমত আরা আদিবাহ্।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।