ঢাকাসোমবার , ৩০ অক্টোবর ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

কালিগঞ্জে শারীরিক প্রতিবন্ধীর জমি জবরদখল ও ঘরবাড়ি ভাঙচুরের অভিযোগ

নিউজ.
অক্টোবর ৩০, ২০২৩ ১০:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

ফজলুল হক, কালিগঞ্জ (সাতক্ষীরা): সাতক্ষীরার কালিগঞ্জে দিনদুপুরে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে শারীরিক প্রতিবন্ধীর জমি জবরদখল ও বসতঘর, রান্নাঘর ও বাথরুম ভেঙে গুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। এঘটনার সুষ্ঠু প্রতিকার চেয়ে ও দখলবাজদের কবল থেকে রক্ষা পেতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী প্রতিবন্ধী মীর মাহমুদ আলী (৫৮)। সোমবার (৩০ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলার নলতা ইউনিয়নের কাশিবাটি গ্রামের মরহুম মীর আমজাদ আলীর ছেলে মীর মাহমুদ আলী জানান, আমি প্রায় ৫ বছর যাবত স্ট্রোকের কারণে প্যারালাইজড হয়ে অসহায় জীবনযাপন করছি। আমার ছেলে মীর শরিফুল ইসলাম গত ৩১-০৮-২০১৬ তারিখে ৩৫০০ নং কোবালা দলিল মূলে কাশিবাটি গ্রামের মরহুম মীর মহাসীন আলীর ছেলে মীর আব্দুস সামাদ, মীর মহাসীন আলীর স্ত্রী মোছাঃ ছায়রা খাতুন ও তার দুই মেয়ের নিকট থেকে এসএ ৯০০ ও ৯০৫ দাগের হাল ৯৬৬ ও ৯৭০ দাগে মোট ৫ শতক জমি ক্রয় করে। পরবর্তীতে উক্ত জমি নামজারি করে পৃথক ১১৬৫ নম্বর খতিয়ানে রেকর্ডপূর্বক ভূমি উন্নয়ন কর পরিশোধ করা হয়। প্রায় ৭বছর আগে কেনা ওই ৫ শতক জমি সীমানা ঘেরাবেড়া দিয়ে সেখানে প্রথমে একতলা ভবন এবং পরবর্তীতে দুইতলা ভবন নির্মাণ করে আমরা পরিবার নিয়ে বসবাস করছিলাম। গত ২৫-০৯-২০২৩ তারিখ বিকেল সাড়ে ৫ টার দিকে কাশিবাটি গ্রামের মৃত বাবুরালী মোড়লের ছেলে নাজমুল (৪০), একই গ্রামের বাছা মোড়লের ছেলে মিন্টু মোড়ল (৩৪), মৃত সামসু গাজীর ছেলে জহুরুল ইসলাম (৩৭), কাশিবাটি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অশিত কুমারসহ অজ্ঞাতনামা ২/৩ জন ব্যক্তি হঠাৎ আমাদের সীমানা ঘেরাবেড়া ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। আমরা ভাঙচুরের কারণ জিজ্ঞাসা করলে তারা আমার এবং পরিবারের সবার সাথে চরম অসৌজন্যমূলক আচরণ করে এবং জমি জবরদখলের উদ্দেশ্যে সন্ত্রাসী কায়দায় শাবল, কুড়াল, কোদাল, হাতুড়ি, দুরমুজ ব্যবহার করে আমার দুইতলা ভবনের সিড়ির ঘর, বারান্দার পাকা দেয়াল, রান্নাঘর ও বাথরুম ভাঙচুর করে গুড়িয়ে দেয়। এ ঘটনা প্রতিবেশীরা স্বচক্ষে দেখলেও প্রাণের ভয়ে তারা কেউ আমাদের ঘরবাড়ি রক্ষায় এগিয়ে আসেনি।
তিনি আরও বলেন, আমার ছেলে ঢাকায় ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করে। আমরা অতিকষ্টে জমিক্রয়ের পর সেখানে পরিবার নিয়ে কোনরকমে জীবনযাপন করছিলাম। কিন্তু জবরদখলবাজ চক্রটি মুহূর্তের মধ্যে আমাদের সবকিছু ধ্বংস করে দিয়েছে। এঘটনায় আমরা গত ২৬/০৯/২৩ তারিখে বিজ্ঞ আদালতে সিআর ৬৪৯/২৩ নম্বর মামলা দায়ের করি। এর প্রেক্ষিতে বিজ্ঞ আদালত তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য কালিগঞ্জ থানাকে নির্দেশনা প্রদান করেন। পুলিশ একাধিকবার ঘটনাস্থল পরিদর্শন করলেও এখনো পর্যন্ত সন্ত্রাসী ভূমিদস্যুদের বিরুদ্ধে কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি। উপরন্ত মামলা করার কারণে জবরদখলকারি চক্রটি আমাকে খুন জখম করবে এবং বিভিন্ন মামলায় ফাঁসিয়ে এলাকাছাড়া করবে বলে অব্যাহত হুমকি প্রদর্শন করছে। এমনকি তারা মামলার স্বাক্ষীদেরও নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করছে যাতে তারা স্বাক্ষী না দেয়। ওই বাহিনীর হুমকির কারণে আমি পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতায় দিনযাপন করছি।

মীর মাহমুদ আলী তার পরিবারের উপর হামলা, ভাঙচুর ও জবরদখলের সাথে জড়িত ভূমিদস্যুদের কবল থেকে জমি রক্ষা ও বসতঘর ভাঙচুরের প্রতিকার পাওয়ার জন্য সংবাদ সম্মেলন থেকে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন। সংবাদ সম্মেলনের সময় শারীরিক প্রতিবন্ধী মীর মাহমুদ আলীর স্ত্রী উপস্থিত ছিলেন।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।