ঢাকাশুক্রবার , ১ ডিসেম্বর ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

পুলিশ সুপার রবিউল ইসলামের মর্যাদাপূর্ণ পিএসসি কোর্স সম্পন্ন 

নিউজ.
ডিসেম্বর ১, ২০২৩ ১২:৩৯ অপরাহ্ণ
Link Copied!

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : দিনাজপুর জেলার পাবর্তীপুর উপজেলার বেলাইচন্ডী ইউনিয়নের কৃতি সন্তান বাংলাদেশ পুলিশের ফরিদপুর পি.বি.আই, কর্মরত পুলিশ সুপার মো. রবিউল ইসলাম কৃতিত্বের সাথে ডিএসসিএসসি কোর্স- ২০২৩ সম্পন্ন করেছেন। তিনি মিরপুর সেনানিবাসস্থ সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ (ডিএসসিএসসি) থেকে ওই মর্যাদাপূর্ণ পিএসসি কোর্স সম্পন্ন করেন।
 গত ২৯ নভেম্বর মিরপুর সেনানিবাসের শেখ হাসিনা কমপ্লেক্সে ডিএসসিএসসি কোর্সে অংশগ্রহনকারী অফিসারদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি মহামান্য রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন কোর্সে অংশ গ্রহনকারীদের হাতে সনদপত্র তুলে দেন।
প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি বলেন, দেশি-বিদেশী সামরিক কর্মকর্তাদের সামরিক কৌশলগত দক্ষতা,সামরিক-বেসামরিক তথা আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয় সাধন ও সহযোগিতা বৃদ্ধিতে ডিএসসিএসসি’র ভূমিকা অনস্বীকার্য। এ কোর্স থেকে অর্জিত জ্ঞান ও প্রজ্ঞা, সংকল্প ও পরিকল্পনাকে কাজে লাগাতে পরামর্শ দেন রাষ্ট্রপতি মোহাম্মদ শাহাবুদ্দিন। এ সময় তিনি কোর্স সম্পন্নকারী অফিসারদের অভিনন্দন জানান।
জানা গেছে, চলতি বছর ডিএসসিএসসি কোর্সে ২৫৭ জন অফিসার অংশগ্রহণ করেন। এদের মধ্যে বাংলাদেশ সেনাবাহিনীর ১৩৬ জন, নৌবাহিনীর ৪৫ জন, বিমানবাহিনীর ২৪ জন এবং বাংলাদেশ পুলিশের ৩ জন অফিসার অংশ নেন। বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, কুয়েত, তুরস্ক, জার্মানী,নাইজেরিয়া, কাতার, সৌদি আরব, মালিসহ বন্ধু প্রতিম ২৪ টি দেশের ৪৯ জন সামরিক কর্মকর্তা ওই কোর্সে অংশগ্রহণ করেন।
প্রসঙ্গত, কোর্স সম্পন্নকারী পুলিশ সুপার রবিউল ইসলাম নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের প্রাক্তন মেধাবী শিক্ষার্থী। তিনি দিনাজপুরের পার্বতীপুরের বেলাইচন্ডী ইউপি’র সোনাপুকুর (হুচুপাড়া) মো.সোলায়মান প্রামানিক ও রাবেয়া  বেগম দম্পতির পুত্র। ব্যক্তিগত জীবনে রবিউল ইসলাম দুই সন্তানের জনক। ভবিষ্যত জীবনের জন্য সবার দোয়া প্রার্থী তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।