ঢাকারবিবার , ১১ ফেব্রুয়ারি ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

ডুমুরিয়ায় পরিবেশ অধিদপ্তরের অভিযান,৭টি ইটভাটায় ২১ লাখ টাকা জরিমানা

নিউজ.
ফেব্রুয়ারি ১১, ২০২৪ ২:২৭ অপরাহ্ণ
Link Copied!

শেখ আব্দুস সালাম, ডুমুরিয়া (খুলনা): পরিবেশ অধিদপ্তরের অভিযানে,ডুমুরিয়ায় ৭টি ইটভাটায় ২১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজ  রবিবার খুলনা জেলার ডুমুরিয়া উপজেলায় পরিবেশ অধিদপ্তর খুলনা বিভাগীয় কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম এ অভিযান পরিচালনা করেন।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, উপজেলার ভদ্রা ও হরি নদীর চরসহ বিভিন্ন স্থানে গড়ে ওঠা ৭টি ইটভাটার বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ (সংশোধিত ২০১৯) এর বিভিন্ন ধারা লংঘন করে ইটভাটা পরিচালনা করায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।
এসময় শাহজাহান জমাদ্দারের মালিকানাধীন  নুরজাহান ব্রিকসকে ৩ লাখ, হুমায়ুন কবির বুলু মালিকানাধীন কেবি-২ ব্রিকসকে ৩ লক্ষ, আব্দুল লতিফ জমাদ্দারের মালিকানাধীন জেবি ব্রিকসকে ৩ লাখ,রফিকুল ইসলাম মালিকানাধীন লুইন ব্রিকস ৩ লাখ,গাজী আব্দুল হকের মালিকানাধীন সেতু ব্রিকসকে ৩ লাখ, ইকবাল জমাদ্দারের মালিকানাধীন ষ্টোন ব্রিকসকে ৩ লাখ এবং অজ্ঞাত মালিকানাধীন সাইমুম ব্রিকসকে ৩ লক্ষ টাকাসহ সর্বমোট ২১ লক্ষ টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয় এবং ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) অনুযায়ী ইটভাটা পরিচালনার জন্য মালিকগণকে নির্দেশনা প্রদান করা হয়। মোবাইল কোর্টে প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন,পরিবেশ অধিদপ্তর,খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক পারভেজ আহম্মেদ ।পরিবেশ সুরক্ষায় খুলনা জেলায় ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান ভবিষ্যতে অব্যহত থাকবে বলে সুত্রটি জানায়। আদালতে সহযোগিতায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সার্বক্ষণিক নিয়োজিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।