ঢাকাবৃহস্পতিবার , ১৪ মার্চ ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

সন্তান প্রসবের পর মারা গেলেন সাফ জয়ী নারী ফুটবলার রাজিয়া সুলতানা

নিউজ.
মার্চ ১৪, ২০২৪ ১১:০০ পূর্বাহ্ণ
Link Copied!

নিয়াজ কওছার তুহিন: সন্তানের প্রসবের পর অতিরিক্ত রক্তক্ষরণে না ফেরার দেশে চলে গেলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ফুটবলার রাজিয়া সুলতানা (২৩)। ১৪ মার্চ ভোর ৪ টার দিকে মৃত্যুবরণ করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

রাজিয়া সুলতানা সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নের ল²ীনাথপুর গ্রামের মৃত নূর আলী সরদারের মেয়ে।

পারিবারিক সূত্র জানায়, বুধবার (১৩ই মার্চ) রাত ১০ টার দিকে তিনি পুত্র সন্তান প্রসব করেন। রাত সাড়ে ৩ টার দিকে রক্তক্ষরণ শুরু হলে হাসপাতালে নেয়ার পথে ভোর ৪ টার দিকে মৃত্যু হয় রাজিয়া সুলতানার। বৃহস্পতিবার বাদ আসর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমার দাফন সম্পন্ন হয়েছে।

জানা গেছে, ২০০১ সালের ২৫ জানুয়ারি জন্ম নেয়া রাজিয়া বাংলাদেশের নারী ফুটবলের উত্থানের শুরুর দিকের একজন। এএফসি অনূর্ধ্ব-১৪ রিজিওনাল (সেন্ট্রাল ও দক্ষিণ এশিয়া) চ্যাম্পিয়নশিপে ২০১৩ ও ১৫ সালে চ্যাম্পিয়ন দলে ছিলেন তিনি। এরপর অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৯ দলেও খেলেছেন।

২০১৭ সালে থাইল্যান্ডে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের মূল পর্বে খেলেন রাজিয়া। পরের বছর তিনি সাফ অনূর্ধ্ব-১৮ ভুটানের চ্যাম্পিয়ন দলেও ছিলেন। সিনিয়র দলে ক্যাম্পও করেছেন কিছুদিন। রাজিয়া সর্বশেষ এফসি ব্রাহ্মণবাড়িয়া ও কাচারিপাড়া দুই দলে দুই লিগ খেলেছিলেন। প্রায় দুই বছর আগে বিয়ে রাজিয়ার। সন্তান প্রসবকেন্দ্রিজ জটিলতায় কৃতি এ ফুটবলারের মৃত্যু হওয়ায় তার পরিবার ও এলাকাবাসীর পাশাপাশি শোকের ছায়া নেমে এসেছে ক্রীড়াঙ্গনেও।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।