ঢাকাবুধবার , ২৭ মার্চ ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

কালিগঞ্জে নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

নিউজ.
মার্চ ২৭, ২০২৪ ১:১২ অপরাহ্ণ
Link Copied!

নিয়াজ কওছার তুহিন: সাতক্ষীরার কালিগঞ্জে নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। ২৬ মার্চ (মঙ্গলবার) প্রত্যুষে কালিগঞ্জ থানা চত্ত¡রে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি ও বেসরকারি ভবন, ব্যবসা প্রতিষ্ঠান, বাসভবন ও বিভিন্ন ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ৭ টায় শহীদ সোহরাওয়ার্দী পার্কে অবস্থিত বিজয়স্তম্ভে আনুষ্ঠানিক ভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, থানা, মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড, বিভিন্ন রাজনৈতিক দল ও অঙ্গসহযোগী সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। সকাল পৌনে ৮টায় মহৎপর সরকারি কবরস্থানে শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত করা হয়। সকাল ৯ টায় উপজেলা পরিষদ মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজেলা নির্বাহী অফিসার দীপংকর দাশ, থানার অফিসার ইনচার্জ মো. শাহিন ও কালিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম। পরে একই স্থানে কুচকাওয়াজ, ছাত্রছাত্রীদের সমাবেশ, ডিসপ্লে প্রদর্শন ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসার দীপংকর দাশ এর সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের এমপি এসএম আতাউল হক দোলন। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এসএম আকরাম হোসেনের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজাহার আলী, থানার অফিসার ইনচার্জ মো. শাহিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ নাজমুল ইসলাম ও দীপালী রানী ঘোষ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. হাবিব ফেরদৌস শিমুল, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক সাংবাদিক এসএম গোলাম ফারুক প্রমুখ। পরে বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। বাদ জোহর সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে জনমত সৃষ্টি এবং জাতির শান্তি,সম্মৃদ্ধি ও অগ্রগতি কামনা করে এবং মুক্তিযুদ্ধে শহীদ/আত্মদানকারী ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য মোনাজাত/প্রার্থনা করা হয়।
এছাড়াও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ ইউনিট ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের পক্ষ থেকে কমপ্লেক ভবনে জাতীয় ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, বিজয় র‌্যালি, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানেও মুক্তিযুদ্ধভিত্তিক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।