ঢাকাবৃহস্পতিবার , ৪ এপ্রিল ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রে ডাকাতির ঘটনায় আটক-১২

নিউজ.
এপ্রিল ৪, ২০২৪ ১২:০৩ অপরাহ্ণ
Link Copied!

এ এইচ নান্টু, বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র অভ্যন্তরে সংঘবদ্ধ একদল ডাকাত দলের হামলায় ৫ নিরাপত্তাকর্মী ও ডাকাত দলের ২ জন সদস্য আহত হয়েছেন। আহতদের মধ্যে ৩ জনকে রামপাল উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে, গুরুতর ২ জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়াও ডাকাত দলের সদস্য আসাবুলকে চালনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যপারে রামপাল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেনারেল ম্যানেজার মঙ্গলা হারিন্দ্রান সাংবাদিকদের জানান, বুধবার (৩ এপ্রিল) রাত সাড়ে ১০ টায় পশুর নদী দিয়ে একটি নৌকা যোগে ৫০ থেকে ৬০ জনের একটি ডাকাত দল সীমানার তারকাঁটার বেড়া কেটে ভিতরে ঢুকে মালামাল লুটের চেষ্টা করে। এ সময় নিরাপত্তার দায়িত্বে থাকা আনরার সদস্য ও নিরাপত্তা কর্মিরা তাদের বাঁধা দিলে তারা তাদের উপর চড়াও হয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপতাড়ী ভাবে হামলা করে। এতে আনসার সদস্য আকরাম হোসেন (৫২), হাবিলদার কামাল পাশা (৫৪), নিরাপত্তা কর্মি ব্রজেন মন্ডল (৪৫), শহিদুল শেখ (৩৬) ও মিন্টু বৈরাগী (৪৫) গুরুতর জখম হয়। অপরদিকে নিরাপত্তারক্ষীদের গুলিতে আসাবুল গাজী (২৫) আহত হয়।
ওই রাতে তাদেরকে উদ্ধার করে রামপাল উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। আহতদের মধ্যে মিন্টু বৈরাগী ও কামাল পাশাকে বৃহস্পতিবার সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় আনসার সদস্যদের ছোড়া গুলিতে ডাকাত দলের সদস্য  আসাবুল (৪০) নামের এক ব্যক্তি আহত হয়। তার বাড়ী রামপাল উপজেলা কৈগর্দাসকাঠি এলাকায়।
 এ ঘটনার পর খবর পেয়ে রাতে র‌্যাব খুলনা-৬ ও রামপাল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। তাপ বিদ্যুৎ কেন্দ্রের ( প্রশাসন) নিরাপত্তা কর্মকর্তা জানান ৫০ থেকে ৬০ জনের একটি ডাকাত দল নদী পথে এসে নিরাপত্তা ভেদ করে মালামাল লুটের চেষ্টা করে। এসময় বাধা দেয়ায় তারা আমাদের আনসার ও নিরাত্তা কর্মিদের উপর হামলা করায় ৫ জন আহত হয়েছে। আমরা দ্রুত নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদারের চেষ্টা করছি।
তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেনারেল ম্যানেজার মো. তরিকুল ইসলাম জানান বুধবার রাত সাড়ে ১০ টায় ৫ নং গেটের সীমানা প্রাচীরের কাঁটাতারের বেড়া ভেদ করে ডাকাত দল ভিতরে ঢুকে মালামাল লুটের চেষ্টা করছিল। আমাদের আনসার ও নিরাপত্তা কর্মিরা বাঁধা দিলে তাদের উপর হামলা করা হয়। এতে ৫ জন আহত হয়েছে। তিনি আরও বলেন, এর আগে বেশ কয়েকবার চুরি হলেও এবার ৫০ থেকে ৬০ জন ডাকাত ঢোকার বিষয় নিয়ে সন্দেহ জেগেছে। এখন বিদ্যুৎ কেন্দ্রের দুই ইউনিটই চালু রয়েছে। এ অবস্থায় তারা ডাকাতি করতে এসেছিল নাকি নাশকতা ঘটাতে এসেছিল তা নিয়ে তিনি তদন্তের দাবি করেন।
তাপ বিদ্যুৎ কেন্দ্রের একটি সুত্র বলছে আনসার দলের ছোঁড়া গুলিতে গুলিবিদ্ধ ডাকাত দলের সদস্য আসাবুল পালিয়ে খুলনা জেলার দাকোপ উপজেলার চালনা হাসপাতালে গোপনে চিকিৎসা নেয়ার সময় পুলিশ তাকে আটক করেছে। এছাড়া ১১ জনকে আটক করে জিঞ্জাসাবাদের জন্য আনা হয়েছে বলে রামপাল থানা সুত্রে জানাগেছে।
এ বিষয়ে রামপাল থানার অফিসার ইনচার্জ সোমেন দাশ জানান, ওই ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। ঘটনার বিষয়ে তদন্ত অব্যাহত রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।