ঢাকাবৃহস্পতিবার , ২৮ সেপ্টেম্বর ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

কালিগঞ্জে জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত  

নিউজ.
সেপ্টেম্বর ২৮, ২০২৩ ১১:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

নিয়াজ কওছার তুহিন: সাতক্ষীরার কালিগঞ্জে যথাযথ মর্যাদায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন করা হয়েছে। বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াত কালিগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে একটি বিশাল র‍্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
পরে উপজেলা পরিষদ মাঠে জশনে জুলুস কমিটির সভাপতি মথুরেশপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও মাওলানা মনিরুল ইসলামের সঞ্চালনায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান  সাঈদ মেহেদী, ইতালি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইতালির রোমে অবস্থিত দি ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ এর ব্যবস্থানা পরিচালক সাতক্ষীরা-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী রনি আহমেদ, জেলা পরিষদের সদস্য শেখ ফিরোজ কবির কাজল, উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম মাওলানা আকরাম হোসাইন,
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শেখ মেহেদী হাসান সুমন, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও উজ্জীবনী ইনস্টিটিউট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ ইকবাল আলম বাবলু, হাফেজ শামসুল রহমান, মাওলানা শামসুল রহমান, মাওলানা আজিজীয়া, মাওলানা আব্দুল ফারুক, মাওলানা মতিউর রহমান প্রমুখ।
বক্তারা বলেন, ১৪৪৫ বছর আগে এই দিনে আরবের পবিত্র মক্কা নগরীতে বিশ্বমানবতার মুুক্তির দূত বিশ্বনবী হযরত মুহম্মদ (সা.) জন্মগ্রহণ করেন। ৬৩ বছর  বছর পর একই দিনে তিনি ইহলোক ত্যাগ করেন। তাই মুসলিম উম্মাহ্‌র জন্য আজকের এ দিনটি যেমন আনন্দের, তেমনি শোকেরও। মহানবী (সা.) এর রেখে যাওয়া জীবনাদর্শ পরিপূর্ণভাবে মেনে চললে আমরা ইহকাল ও পরকালের কাঙ্খিত সফলতা অর্জন করতে পারবো।
আলোচনা সভা শেষে দেশ ও জাতির জন্য মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন কালিগঞ্জ থানা জামে মসজিদের ইমাম মাওলানা আশরাফুল ইসলাম আজিজী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।