ঢাকামঙ্গলবার , ২৪ অক্টোবর ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

জমির বিরোধ: মুরাদনগরে খোলা আকাশের নিচে বসবাস একটি পরিবারের

নিউজ.
অক্টোবর ২৪, ২০২৩ ১০:০২ পূর্বাহ্ণ
Link Copied!

মনির খাঁন, কুমিল্লা জেলা প্রতিনিধি: কুমিল্লার মুরাদনগরে জায়গা নিয়ে বিরোধের জের ধরে বসতঘর উচ্ছেদ ও লুটপাটের ঘটনা ঘটেছে। শুক্রবার সকালে উপজেলার রতনপুর এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বসত ঘর হারিয়ে খোলা আকাশের নিচে গত তিনদিন যাবত জীবনযাপন করছেন ওই পরিবারটি। এ নিয়ে ভুক্তভোগী থানায় অভিযোগ দায়ের করলে অভিযুক্তরা ভুক্তভোগীকে প্রাণনাশের হুমকি দিচ্ছে।

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার রতনপুর গ্রামের মৃত কদম আলীর ছেলে নবী মিয়া তার পরিবার নিয়ে দীর্ঘদিন যাবত চট্টগ্রামে বসবাস করে আসছেন। নবী মিয়ার চাচাতো ভাই আবুল কাশেম ১শতক জায়গা নবী মিয়ার ছোট ভাইয়ের কাছ থেকে ক্রয় করে নবী মিয়ার ওয়ারিশ সূত্রেপ্রাপ্ত বাকি ৮ শতক জায়গা দখলের চেষ্টা চালিয়ে আসছেন।
এরই ধারাবাহিকতায় আবুল কাশেম স্থানীয় কয়েকজনকে সাথে নিয়ে শুক্রবার সকালে নবী মিয়ার বসত ঘর ভেঙে ফেলে। এবং ঘরে থাকা মালামাল লুটপাট করে নিয়ে যায়।

এ বিষয়ে নবী মিয়া বলেন, আমি জীবিকার তাগিদে চট্টগ্রামে বসবাস করে আসছি। শুক্রবার সকালে আমার চাচাতো ভাই আমার বসতঘর ভেঙ্গে দিয়েছে এমন সংবাদ শুনে গ্রামে ছুটে আসি। এসে দেখতে পাই আবুল কাশেম আমার বসতঘর ভেঙ্গে ফেলেছে। এবং ঘরে থাকা আসবাবপত্রসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে গেছে। পরে আবুল কাশেমের নামোল্লেখ সহ অজ্ঞাত নাম ৪/৫জনকে আসামী করে মুরাদনগর আমি থানায় অভিযোগ করলে আবুল কাশেম আমাকে প্রাননাশের হুমকি-ধমকি দিচ্ছেন।

এ বিষয়ে অভিযুক্ত আবুল কাশেম বলেন, এ জায়গা আমার, আমি নবী মিয়ার ভাইয়ের কাছ থেকে এক শতক জায়গায় ক্রয় করেছি। জায়গা ক্রয় করার সময় বসতঘরটিও আমি ক্রয় করেছি। জায়গার দলিল আমার কাছে আছে।
মুরাদনগর থানার অফিসার ইনচার্জ আজিজুল বারী ইবনে জলিল বলেন, ঘর ভাঙচুর এবং লুটপাটের অভিযোগ পেয়েছি। বিষয়টি নিয়ে পুলিশ সরেজমিনে তদন্ত করছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।