ঢাকামঙ্গলবার , ৫ মার্চ ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

আশাশুনিতে আইনশৃঙ্খলা রক্ষায় দিন রাত নিরলস কাজ করছেন ওসি বিশ্বজিৎ কুমার

নিউজ.
মার্চ ৫, ২০২৪ ৬:৫০ অপরাহ্ণ
Link Copied!

বিএম আলাউদ্দীন, আশাশুনি (সাতক্ষীরা):
স্মার্ট পুলিশ, স্মার্ট দেশ, শান্তি ও প্রগতির বাংলাদেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আশাশুনিতে দিনরাত নিরলস ভাবে কাজ করে যাচ্ছে ওসি বিশ্বজিৎ কুমার। আশাশুনি উপজেলা একটি দুর্গম ও রিমোর্ট এরিয়া হলেও প্রত্যেক দুর্গম এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে বলে স্থানীয় সূত্রে জানাগেছে। সাবেক চেয়ারম্যান শেখ জাকির হোসেন সহ স্থানীয়রা জানান, ওসি বিশ্বজিৎ কুমারের যোগদানের পর থেকে অপরাধমূলক কার্যক্রম ক্রমশ হ্রাস পাচ্ছে। দিনে ও রাতে প্রত্যেক ইউনিয়নের পুলিশের বিট এরিয়ায় থানা পুলিশের বিট অফিসারদের নিয়মিত টহল জোরদার থাকায় অপরাধমূলক কার্যক্রম একেবারেই কমে এসেছে। কাউকে ব্যক্তি স্বার্থের ফায়দা লুটাতে দেয়নি বলে ধারণা করেছেন স্থানীয় সচেতন মহল। থানা সূত্রে জানাগেছে, ওসি বিশ্বজিৎ কুমার অধিকারী থানায় যোগদানের পরে থানা এলাকার ছোট বড় হাটবাজার ও গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসি ক্যামেরা স্থাপন ও রাতে স্থানীয় ব্যবসায়ীদের সহায়তায় নিয়মিত পাহারাদারের ব্যবস্থা করেছেন তিনি। ফলে রাতে চুরি, ছিনতাই এর মতো ঘটনা বর্তমানে নেই বললেই চলে। কুল্যার মোড়ের ঔষধ ব্যবসায়ী তরিকুল ইসলাম বলেন, আশাশুনি থানা এলাকার কুল্যার মোড় হচ্ছে আশাশুনির প্রবেশদ্বার। ওসি বিশ্বজিৎ কুমার সু-পরামর্শে স্থানীয় ব্যবসায়ীদের সহায়তায় কুল্যার মোড়ে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। কুল্যার মোড়ের ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তার স্বার্থে নিয়মিত নৈশ প্রহরীর ব্যবস্থা করাসহ আইনশৃঙ্খলা ব্যবস্থার উন্নয়নে আশাশুনি থানা এলাকায় পুলিশের নিরাপত্তার চাদরে জড়িয়ে রেখেছেন ওসি বিশ্বজিৎ কুমার। কাদাকাটি বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও উপজেলা আওয়ামী লীগ নেতা সাজ্জাদুল হক টিটুল বলেন, প্রায় দিন সকালে শুনতে হতো কাদাকাটি বাজারের কোন না কোন ব্যবসা প্রতিষ্ঠানে চুরি সংগঠিত হয়েছে। থানার অফিসার ইনচার্জ (ওসি) বিশ্বজিৎ কুমারের সু-পরামর্শে বর্তমানে কাদাকাটি বাজারে রাতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার কারণে নিয়মিত পাহারাদারের উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করা হয়েছে। এছাড়া উপজেলার বিভিন্ন হাট-বাজারে পুলিশের তত্ত্বাবধানে নিয়মিত পাহারাদারের ব্যবস্থা করা হয়েছে বলে বাজার কমিটির নেতৃবৃন্দ।
কুল্যা ইউনিয়নের মাদারবাড়িয়া গ্রামের আফিল উদ্দিন সরদার (৬০) এ প্রতিবেদককে বলেন আমি আমার বয়সে কোনদিন থানায় গমন করিনাই। সামান্য একটি বিষয় নিয়ে সাধারন ডায়েরি করতে থানার ওসি বিশ্বজিৎ কুমারের সাথে কথা বলেন তিনি। আলাপকালে (ওসি) বিশ্বজিৎ কুমারের ব্যবহারে মুগ্ধ হয়ে বাংলাদেশ পুলিশের ভূয়সী প্রশংসা করেন আফিল উদ্দিন সরদার।
আশাশুনি থানা এলাকার নওয়াপাড়া-মহেশ্বরকাটি বিলের ঘের মালিক আব্দুল জলিল ঢালী এ প্রতিবেদককে জানান থানা এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকায় বর্তমানে ছিচকে চোরের উপদ্রব কমেছে। রাতে এখন মৎস্য ঘেরে না থাকলেও রাতে মাছ চুরি হওয়ার ভয় নেই। আশাশুনি উপজেলা গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ডাঃ কামরুজ্জামান বলেন বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক ও সন্ত্রাস দমনে (ওসি) বিশ্বজিৎ কুমার নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তার এ মহতী কাজের জন্য উপজেলা গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি। স্থানীয় একাধিক আওয়ামী লীগ নেতা এ প্রতিবেদককে বলেন, জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে কোন দুষ্কৃতিকারী ব্যক্তিকে আশাশুনি থানা এলাকায় কোন নাশকতামূলক বা অপরাধমূলক কার্যক্রম বাস্তবায়ন করতে দেননি ওসি। ফলে সাধারণ মানুষ স্বাভাবিকভাবে চলাফেরা ও নির্বিঘ্নে ব্যবসা-বাণিজ্য করে গেছেন। দেশের বিভিন্ন স্থানে জাতীয় নির্বাচন কেন্দ্রীক জ্বালাও পড়াও হলেও আশাশুনি থানা এলাকায় ওসি বিশ্বজিৎ কুমার নিরাপত্তার চাঁদরে ঢেকে রেখেছিলেন বলে জানান স্থানীয় একাধিক ব্যক্তি। এ ব্যাপারে (ওসি) বিশ্বজিৎ কুমার বলেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মশিউর রহমান সিদ্দিকীর দিক নির্দেশনায়, অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদন্নোতি প্রাপ্ত) (প্রশাসন ও অর্থ) মোঃ সজীব খানের তত্ত্বাবধানে ও সহকারি পুলিশ সুপার (দেবহাটা সার্কেল) এস এম জামিল আহমেদ এর নেতৃত্বে থানা এলাকার অপরাধমূলক কার্যক্রম দমন সহ যে কোন পরিস্থিতির মোকাবেলায় থানা পুলিশ সর্বদা প্রস্তুত রয়েছে। জেলা পুলিশের দিক নির্দেশনা অনুযায়ী নিয়মিত ওয়ারেন্ট তামিল করা, মাদকবিরোধী সমাবেশ, বাল্য বিবাহকে রুখতে উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় রেখে সচেতনতা মূলক প্রচার-প্রচারণা অব্যাহত রাখা, সন্ত্রাস ও নাশকতা রুখতে প্রত্যেক বিট অফিসারদের মাধ্যমে বিট এরিয়ায় দিনে এবং রাতে পুলিশি টহল জোরদার করা হয়েছে। এছাড়া থানা এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসি ক্যামেরার আওতায় আনা। এলাকা ভিত্তিক পুলিশিং কমিটি গঠন ও তদারকি, বিভিন্ন বাজারে কমিটি গঠনের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কোন অবস্থাতেই থানা এলাকায় জুয়া, মাদকদ্রব্য বিক্রি বা সেবন, সহিংসতা, নাশকতা করা বা পরিকল্পনা বাস্তবায়ন করতে দেওয়া হবে না। সেদিকে আশাশুনি থানা পুলিশ সর্বদা সজাগ আছে এবং আগামীতেও থাকবে।
বাংলাদেশের প্রতিটি থানায় ওসি বিশ্বজিৎ কুমার অধিকারীর মত সৎ ও নিষ্ঠাবান পুলিশ অফিসার থাকলে একদিকে যেমন আইনশৃঙ্খলার পরিস্থিতির উন্নয়ন ঘটবে, অন্যদিকে সাধারণ মানুষ নির্বিঘ্নে ব্যবসা বানিজ্য করা সহ শান্তিতে পরিবার পরিজন নিয়ে বসবাস করতে পারবেন বলে ধারনা করছেন স্থানীয় সচেতন মহল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।