ঢাকাবুধবার , ২৩ আগস্ট ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর পরিবারকে নিশ্চিহ্ন করতে চেয়েছিলো ঘাতকরা: রামপালে সিটি মেয়র আ.খালেক

নিউজ.
আগস্ট ২৩, ২০২৩ ১:৫১ অপরাহ্ণ
Link Copied!

এ এইচ নান্টু, বাগেরহাট প্রতিনিধি: ১৯৭৫ সালের ১৫ আগস্ট ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। ঘাতকরা সেদিন শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামালকেও নির্মমভাবে হত্যা করেছিল। ঘাতকরা নিশ্চিহ্ন করতে চেয়েছিল বাংলার ইতিহাসকে। কিন্ত তাদের সেই পরিকল্পনা সেদিন সফল হয়নি। তারা জানেনা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আর্দশকেই কখনো হত্যা করা যায় না। বাঙালি জাতি এখনো বঙ্গবন্ধুর আর্দশকে ধারণ করে বলেই প্রতিটা বাঙালির হ্নদয় বঙ্গবন্ধু জড়িয়ে আছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা নিজের জীবন বাজি রেখে যেমন বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করে যাচ্ছেন তেমনি বঙ্গবন্ধু হত্যা, যুদ্ধাপরাধীর মঞ্চে যারা ছিলেন, তাদের বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন। স্বনির্ভর বাংলাদেশ বির্নিমানে, ধর্ম নিরপেক্ষতা, বাকস্বাধীনতা ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামীতেও শেখ হাসিনার সরকার ছাড়া বিকল্প নেই বলে মন্তব্য করেছেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

মঙ্গলবার (২২ আগষ্ট) সন্ধা ৬ টায় উপজেলার হুড়কা ইউনিয়নের ঝলমলিয়া শহীদ মিনার চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ই আগস্ট সকল শহীদদের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান তপন কুমার গোলদারের সভাপতিত্বে অন্যান্যর মধ্যে আরো বক্তব্য দেন, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোল্লা আব্দুর রউফ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান নূরুল হক লিপন, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনে আরা মিলি, বাইনতলা ইউপি চেয়ারম্যান ফকির আবদুল্লাহ, রামপাল সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরাফাত হোসেন কচি, হুড়কা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য পবিত্র পাড়ে প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন হুড়কা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিচিত্র বীর্য পাড়ে।

শোকসভায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্যর মাধ্যমে সূচনা শোক দিবসের সূচনা করা হয় এবং শেষে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের শহীদদের রুহের মাগফিরত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। শোকসভা ও দোয়া মাহফিলে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মী ও বিপুল সংখ্যক আওয়ামী সমর্থকরা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।