ঢাকামঙ্গলবার , ১৯ সেপ্টেম্বর ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাটের রামপালে ডেঙ্গু রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে

নিউজ.
সেপ্টেম্বর ১৯, ২০২৩ ২:৪৯ অপরাহ্ণ
Link Copied!

এ এইচ নান্টু, বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের রামপালে ডেঙ্গু রোগীর সংখ্যা আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন-ই ৩-৪ জন রোগী ভর্তি হওয়ার খবর পাওয়া যাচ্ছে। এভাবে ডেঙ্গু রোগী বাড়তে থাকলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে বলা আশংকা করছেন চিকিৎসকগণ।

রামপাল উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা সুকান্ত কুমার পাল জানান, উপজেলা পর্যয়ে ডেঙ্গুর প্রাদূর্ভব ছড়িয়ে পড়েছে। গত জুন মাসের ৯ তারিখ থেকে ডেঙ্গু রোগী ভর্তি করা শুরু করা হয়। জুন থেকে আগষ্টের মাঝামাঝি পর্যন্ত রোগীর সংখ্যা স্বাভাবিক থাকলেও এরপর থেকে রোগীর সংখ্যা বৃদ্ধি পেতে থাকে। গত সাড়ে ৩ মাসে ৩৩০ জন রোগী ভর্তি হয়েছেন। মঙ্গলবার দুপুর পর্যন্ত ২০ জন রোগী ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে ৭ জন পুরুষ ও ১৩ জন মহিলা রোগী। সেপ্টেম্বর মাসে রোগীর সংখ্যা কমার আশা করা হলেও বরং আরও বৃদ্ধি পাচ্ছে। সার্বিকভাবে এ উপজেলা ডেঙ্গুর ভয়াবহতা ধারণ করেছে। ডেঙ্গুর রোগ বাহিত এডিস মশা নিয়ন্ত্রণে উপজেলার কয়েকটি স্থানে সচেতনতামূলক সভা করা হলেও এর তেমন কোন প্রভাব পড়েনি বলে হতাশা ব্যাক্ত করেন ওই কর্মকর্তা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।