ঢাকারবিবার , ২২ অক্টোবর ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

নিউজিল্যান্ডের জয়ের ধারা থামলো, ভারতের জয় ৪ উইকেটের

নিউজ.
অক্টোবর ২২, ২০২৩ ৫:৩৭ অপরাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক: বোল্ট-ফার্গুনসনরা চেষ্টা করলেন অনেক, তুলে নিলেন বেশ কয়েকটি উইকেটও। তবে বিরাট কোহলিকে থামাতে একটু দেরিই করে ফেললেন। ততক্ষণে জয়ের সুবাস পেয়ে গেছে তার দল। ভারত ধরে রেখেছে অপরাজেয় থাকার রেকর্ড। তবে থেমেছে নিউজিল্যান্ডের জয়ের ধারা। ভারত বিশ্বকাপে প্রথম হারের স্বাদ পেয়েছে কিউইরা।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কোনো আয়োজনে দুই দশক পর কিউইদের হারিয়েছে ভারত। ধর্মশালায় নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে তারা।

আগে ব্যাট করে ডেরিয়েল মিচেলের শতকে ২৭২ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড। মোহাম্মদ শামি নেন ৫ উইকেট। জবাবে ২ ওভার বাকি থাকতেই জয়ের বন্দরে নোঙর ফেলে স্বাগতিকরা। নিশ্চিত করেছে ৫ উইকেটের জয়।

আগের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে দারুণ এক শতক হাঁকিয়েছিলেন কোহলি। সম্ভাবনা ছিল আজও। চিত্রনাট্য ওই একই রকম। শতক আর জয়, দুটিই খুব কাছে। তবুও পৌঁছে গিয়েছিলেন খুব কাছে, তবে শেষ পর্যন্ত আর পারেননি। ৯৫ রানে দূর্ভাগ্য হয়েছে সাথী। জয় থেকে ভারত তখন ৪ রান দূরে।

এর আগে ভালো শুরু দেয় উদ্বোধনী জুটি। ১১ ওভারে যোগ করে ৭১ রান। ১২তম ওভারে এসে ফার্গুনসন ফেরান ভারতীয় অধিনায়ককে। রোহিত আউট হন ৪০ বলে ৪৬ রানে। পরের ওভারে এসে এই পেসার ফেরান শুভমান গিলকেও। তার ব্যাটে আসে ৩১ বলে ২৬ রান। সেখান থেকেই দলকে টানেন কোহলি।

শ্রেয়াস আইয়ারকে নিয়ে ৫২ ও লোকেশ রাহুলকে নিয়ে যুগলবন্দীতে যোগ করেন ৫৪ রান। আইয়ার ২৯ বলে ৩৩ ও রাহুল ২৭ রান করে আউট হন। ৩৩.৪ ওভারে ১৯১ রানে ৫ উইকেট হারায় ভারত। রাবিন্দ্র জাদেযাকে নিয়ে বাকি পথটা সামলান কোহলি, ৮৬ বলে ৭৮ রানের জুটি।

কোহলি জয়ের আগ মুহূর্তে ১০৫ বলে ৯৬ করে আউট হলেও, ৪৪ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন জাদেযা। ফার্গুনসন নেন ২ উইকেট।

এর আগে ধর্মশালার হিমাচল প্রদেশে টসে হেরে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। শুরুটা ভালো হয়নি তাদের, মাত্র ১৯ রানে হারিয়ে ফেলে ২ উইকেট। ডেভন কনওয়ে ৯ বলে ০ ও উইল ইয়ং ফেরেন ২৭ বলে ১৭ রান করে। পাওয়ার প্লেতে আসে মোটে ৩৩ রান।

এরপর দারুণভাবে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। কাটিয়ে উঠে শুরুতেই জোড়া উইকেট হারানোর ধাক্কা। তৃতীয় উইকেট জুটিতে পেয়ে যায় বড় সংগ্রহের ভীত। দেড় শতাধিক রানের জুটি গড়ে উঠে রাচিন রবিন্দ ও ডেরিয়েল মিচেলের মাঝে।

শুরুটা ধীরে সুস্থে হলেও এরপর মন দেন রান বাড়ানোয়। গড়ে উঠে বড় জুটি, তুলে নেন ফিফটি। এগিয়ে চলছিলেন শতকের দিকে। তবে বাঁধা হয়ে দাঁড়ান শামি, ফেরান রাচিনকে। আউট হওয়ার আগে ৮৭ বলে ৭৫ রান করেন রাচিন। ভাঙে ১৫৯ বলে সমান ১৫৯ রানের জুটি।

রাচিন আক্ষেপ নিয়ে ফিরলেও শতক তুলে নেন ডেরিয়েল মিচেল। ক্যারিয়ারের পঞ্চম শতক তুলে শেষ ওভারে আউট হন ১২৭ বলে ১৩০ রানে। তবে অন্যপ্রান্ত থেকে আর তেমন সমর্থন পাননি মিচেল। গ্ল্যান ফিলিপসের ২৬ বলে ২৩ কেবল বলার মতো ইনিংস। বাকিরা কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

শেষ ৬ ওভারে মাত্র ৩০ রানে ৬ উইকেট হারায় দলটি। শেষ পর্যন্ত অলআউট হয় ৫০ ওভারে ২৭৩ রান তুলে। ইনিংসের শেষ বলে অলআউট হয় নিউজিল্যান্ড। ১০ ওভারে ৫৪ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন মোহাম্মদ শামি। ২ উইকেট পান কুলদিপ যাদব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।