ঢাকাবৃহস্পতিবার , ২৩ নভেম্বর ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

শ্যামনগরের গাবুরা খোলপেটুয়া প্রাথমিক বিদ্যালয়ের পানির প্লান্টের মালামাল লুটপাট 

নিউজ.
নভেম্বর ২৩, ২০২৩ ৫:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগরের ১২২ নং গাবুরা খোলপেটুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আকিজ গ্রুপ কর্তৃক নির্মিত প্রায় ২০ লক্ষাধিক টাকার পানির প্লান্টের মালামাল রাতের আঁধারে লুট করার অভিযোগ পাওয়া গেছে। প্রধানশিক্ষক মোঃ দেলওয়ার হোসেন জানান, বিগত ২০ অক্টোবর দিনগত গভীর রাতে গাবুরা খোলপেটুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আকিজ গ্রুপ কর্তৃক নির্মিত প্রায় ২০ লক্ষাধিক টাকার পানির প্লান্টের মালামাল রাতের আঁধারে গাবুরা খোলপেটুয়া গ্রামের মুজিবর রহমান শেখের পুত্র হাফিজুল ইসলাম বুলবুল নেতৃত্বে নজিবর শেখের পুত্র শাহাদাৎ শেখ, তৈয়ুবুর শেখের পুত্র ইসমাইল বাবু প্রমূখ সরকারি সম্পতি লুটপাট করে নিয়ে যায়। মালামাল লুট করে নিয়ে অবৈধভাবে হাফিজুল ইসলাম বুলবুলের বাড়িতে পানির প্লান্টটি স্থাপন করেন।
এ বিষয়ে শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে বিদ্যালয়ের প্রধানশিক্ষক সহ ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ লিখিত ভাবে হাফিজুল ইসলাম বুলবুলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।
অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন এর স্বাক্ষরিত বিগত ১২ নভেম্বর ২০২৩ তারিখে ২০১২ স্বারকে মূলে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো: মোস্তাফিজুর রহমান কে সরেজমিনে পরিদর্শন পূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো: মোস্তাফিজুর রহমান
সরেজমিনে পরিদর্শন পূর্বক তদন্তে হাফিজুল ইসলাম বুলবুল কর্তৃক পানির উৎসটি অবৈধভাবে অপসারিত করে নিজ গৃহে প্রতিস্থাপন করেছেন। ফলশ্রুতিতে বিদ্যালয়ের কোমলমতি ছাত্র/ছাত্রী, মাদ্রাসা, মসজিদ এবং সর্বসাধারণ গ্রামবাসী প্রকট সুপেয় পানির সংকট দেখা দিয়েছে। সরকারি মালামালের লুটপাটের তদন্তে সত্যতা প্রমাণিত হয়েছে। গাবুরা খোলপেটুয়া গ্রামের অধিবাসী এবং  বিদ্যালয়ের ৪০০ শতাধিক ছাত্র/ছাত্রীদের সুপেয় খাওয়ার পানীয় জলের সমাধানের জন্য ইতিপূর্বে আকিজ গ্রুপ কোম্পানী কর্তৃক বিদ্যালয়ের সরকারি জায়গার উপরে একটি পানীর প্লান্ট স্থাপন করেন। স্থানীয় শেখ মারুফ বিল্লাহ জানান,
হাফিজুল ইসলাম বুলবুলের এ ধরনের অনৈতিক কাজে  সহযোগিতা করেছেন-শাহাদাৎ হোসেন,  ইসমাইল হোসেন বাবু, নজিবর শেখ, শেখ মাহমুদুল হাসান, ফারুক হোসেন।কোমলমতি ছাত্র/ছাত্রী, মাদ্রাসা, মসজিদ এবং সর্বসাধারণ গ্রামবাসী প্রকট সুপেয় পানির সংকট দেখা দেওয়ায় সরকারি জায়গা স্থাপিত পানির প্লান্টের মালামাল উদ্ধার করে যথাস্থানে পুনরায় স্থাপন পূর্বক এবং প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গহনে যথাযথ কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।