ঢাকাবৃহস্পতিবার , ৪ জানুয়ারি ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

ভোটের প্রচারে বিভক্ত কুড়িগ্রাম-১ আসনের আওয়ামী লীগ নেতাকর্মীরা

নিউজ.
জানুয়ারি ৪, ২০২৪ ৭:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

কুড়িগ্রাম প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-১ (ভূরুঙ্গামারী-নাগেশ্বরী) আসনে ভোটের প্রচার নিয়ে বিভক্ত হয়ে পড়েছে ২ উপজেলার আওয়ামী লীগ। এতে একটি অংশ প্রচারণা চালাচ্ছে জাতীয় পার্টির পক্ষে। অপর অংশ প্রচারণা চালাচ্ছে জাকের পার্টির পক্ষে। দিন যতই গড়াচ্ছে ভোটের মাঠে উত্তাপ ছড়িয়ে পড়ছে।
এই আসনে নৌকার প্রার্থী হিসেবে দ্বিতীয়বারের মতো মনোনয়ন পেয়েছিলেন বর্তমান সংসদ সদস্য আছলাম হোসেন সওদাগর কিন্তু মহাজোটের কারণে জাতীয় পার্টিকে আসনটি ছেড়ে দেওয়ায় আছলাম হোসেনকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিতে হয়েছে।
ফলে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান (লাঙ্গল) প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে অনেকটাই নির্ভর করে আছেন। কিন্তু জাকের পার্টির প্রার্থী গোলাপ ফুল প্রতীকে আব্দুল হাই মাস্টারের পক্ষে বর্তমান সংসদ সদস্য আছলাম হোসেন প্রচারণায় অংশ নিয়ে লাঙ্গলকে রীতিমতো চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন।
জানা যায়, এ আসনটিতে জাতীয় পার্টির সমর্থনে নৌকার প্রার্থী প্রত্যাহার করে নেওয়ায় নাগেশ্বরী ও ভূরুঙ্গামারী উপজেলা আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত হয়ে গেছে।
ভূরুঙ্গামারী উপজেলা আওয়ামীলীগের শীর্ষ নেতৃবৃন্দ প্রচারণা চালাচ্ছেন জাতীয় পার্টির প্রার্থী ও সাবেক সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানের লাঙ্গল প্রতীকের পক্ষে। অপরদিকে আওয়ামী লীগের বর্তমান এমপি আছলাম হোসেনের নেতৃত্বে অপর একটি অংশ জাকের পার্টির মনোনীত প্রার্থী আব্দুল হাই মাস্টারের পক্ষে মাঠে প্রচারণা চালাচ্ছেন। এতে ভোটারদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ করা গেছে।এবিষয়ে কুড়িগ্রাম-১ আসনের বর্তমান সংসদ সদস্য আছলাম হোসেন সওদাগর বলেন, যেহেতু আমি দল ও দেশের স্বার্থে মনোনয়ন প্রত্যাহার করেছি। আর আমাদের ১৪ দলের প্রতিপক্ষ জাকের পার্টি। আমি কাকে সমর্থন করব কি করব না এই ধরনের নির্দেশনা আমাকে দলের হাইকমান্ড দেয়নি। তাই আমি জাকের পার্টিকে সমর্থন করে ভোটারদের কাছে ভোট চাইছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।