ঢাকারবিবার , ১৭ মার্চ ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

পুঁথিগত বিদ্যা নয় কর্মমুখী শিক্ষার মাধ্যমে দক্ষ জনশক্তিতে রুপান্তরিত হতে হবে:এমপি সেঁজুতি

নিউজ.
মার্চ ১৭, ২০২৪ ৪:৪৯ অপরাহ্ণ
Link Copied!

সাতক্ষীরা প্রতিনিধি: সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি বলেন,পুঁথিগত বিদ্যা নয় কর্মমুখী বিদ্যার মাধ্যমে দক্ষ জনশক্তিতে রুপান্তরিত হতে হবে। দেশের যুব সম্প্রদায়কে কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তিতে গড়ে তুলতে হবে।উন্নয়নের গণতন্ত্র বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুল মন্ত্র। কারিগরির শিক্ষার উন্নতি, গ্রাম বাংলার মুক্তি,কারিগরি শিক্ষা গ্রহন করে নিজের হাতে জীবন গড়ে তুলতে হবে। কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে আত্ম- কর্মসংস্থান সৃষ্টি করতে হবে।তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন পুরন হবে। বঙ্গবন্ধু আজন্মকাল মানুষের সেবা নিয়োজিত ছিলেন।আপনারাই সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি প্রশিক্ষণের গ্রহণের মাধ্যমে আত্ম-কর্মসংস্থান সৃষ্টি করবেন। দেশের সেবায় এগিয়ে আসবেন।
রোববার(১৭ মার্চ) বেলা ১১ টায় সাতক্ষীরা বিনেরপোতাস্থ সরকারি কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য লায়লা পারভীন সেঁজুতি এসব কথা বলেন।

সাতক্ষীরা সরকারি কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ কে এম মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সরকারি কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষক মো. তৌহিদুল আলম শেখ, মো. আনারুল ইসলাম।

এছাড়া উপস্থিত ছিলেন, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সীমা সিদ্দিকী, মহিলা আওয়ামী লীগ নেতা কাজী মেহেরুন নেছা, ইকবাল জয়,বাবসের মো. দিদারুল ইসলাম প্রমুখ।

সাতক্ষীরা সরকারি কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রে পৌঁছালে এমপি সেঁজুতিকে ফুলের শুভেচ্ছা জানান টিটিসির পক্ষে।পরে তাকে  সম্মাননা স্মারক ক্রেষ্ট প্রদান করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।