ঢাকামঙ্গলবার , ২৬ মার্চ ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

আশাশুনিতে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

নিউজ.
মার্চ ২৬, ২০২৪ ৩:০৩ অপরাহ্ণ
Link Copied!

বিএম আলাউদ্দীন, আশাশুনি (সাতক্ষীরা):
আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ উৎসব মূখর পরিবেশে উদযাপিত হয়েছে। মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়।
এরপর আশাশুনি থানা চত্বরে ৩১ বার তোপধ্বনী প্রদান করা হয়।
সকাল ৯টায় কেন্দ্রীয় শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করা হয়। উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিমের নেতৃত্বে উপজেলা পরিষদ, ইউএনও রনি আলম নূরের নেতৃত্বে উপজেলা প্রশাসন, অধ্যক্ষ অধ্যাপক আবুল কালাম আজাদের নেতৃত্বে আশাশুনি সরকারী কলেজ, অফিসার ইনচার্জ বিশ্বজিৎ কুমারের নেতৃত্বে আশাশুনি থানা পুলিশ, সাব-রেজিস্ট্রিার মোঃ রিপন মুন্সির নেতৃত্বে সাব রেজিস্ট্রি অফিস, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল হান্নানের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, আশাশুনি স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাক্তার মিজানুল হকের নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তা ওয়্যার হাউজ ইন্সপেক্টর মোঃ নুরুল ইসলামের নেতৃত্বে ফায়ার সার্ভিস স্টেশন, উপজেলা কৃষক লীগের সভাপতি এম এম বি রাশেদ সরোয়ার শেলীর নেতৃত্বে কৃষক লীগের নেতৃবৃন্দ, আশাশুনি মহিলা কলেজ অধ্যক্ষ শহিদুল ইসলামের নেতৃত্বে মহিলা কলেজ আশাশুনি সরকারী মাধ্যমিক বিদ্যালয়, আশাশুনি বালিকা বিদ্যালয়, জাতীয় পার্টি, সদর ইউনিয়ন পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ, পূজা উদযাপন পরিষদ, ফ্রেন্ডস স্পোর্টিং ক্লাব সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন, প্রতিষ্ঠান ও দলের পক্ষ থেকে স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করা হয়। মাল্যদান শেষে উপস্থিত সকলকে শপথ বাক্য পাঠ করানো হয়। সকাল সাড়ে ৯টায় আশাশুনি সরকরি মাধ্যমিক বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন সহ অভিবাদন মঞ্চে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবিএম মোস্তাকিম, নির্বাহী কর্মকর্তা মোঃ রনি আলম নূর, থানার অফিসার ইনচার্জ বিশ্বজিৎ কুমার। প্যারেড পরিচালনা করেন এসআই মহিতুর রহমান। পরে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। সাড়ে ১০টায় শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ ও ক্রীড়া অনুষ্ঠান, বেলা ১১টায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাড়ে ১১টায় উপজেলা পরিষদ চত্তরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও মুক্তিযোদ্ধা ভিত্তিক প্রমাণ চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। বাদ জোহর সুবিধা জনক সময় জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত ও বিশেষ প্রার্থনা, দুপুরে হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ করা হয়।  উপজেলা নির্বাহী অফিসার মোঃ রনি আলম নূরের সভাপতিত্বে ও ইউআরসি ইন্সট্রাক্টর অপূর্ব মন্ডলের সঞ্চালনায় সংবর্ধনা সভায় আলোচনা রাখেন ও উপস্থিত ছিলেন, থানার অফিসার ইনচার্জ বিশ্বজিৎ কুমার, সমাজ সেবা কর্মকর্তা রফিকুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আতিয়ার রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান, আশাশুনি রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক বিএম আলাউদ্দীন সহ সকল সরকারি কর্মকর্তা বৃন্দ। বিকাল ৩টায় মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এছাড়া উপজেলার গুরুত্বপূর্ণ সকল সরকারি আধা সরকারি সাহিত্য শাসিত এবং বেসরকারি প্রতিষ্ঠান ভবনসমৃহে আলোকসজ্জিত করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।