ঢাকাসোমবার , ১৫ এপ্রিল ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

সাতক্ষীরার কালিগঞ্জে সাড়ম্বরে বাংলা নববর্ষ উদযাপন 

নিউজ.
এপ্রিল ১৫, ২০২৪ ২:২৪ অপরাহ্ণ
Link Copied!

নিয়াজ কওছার তুহিন: মঙ্গল শোভাযাত্রাসহ নানা আয়োজনে সাতক্ষীরার কালিগঞ্জে সাড়ম্বরে পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উদযাপিত হয়েছে।
রোববার (১৪ এপ্রিল) সকাল ৮ টার দিকে বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে এবং বিন্দু নারী উন্নয়ন সংগঠন এর সহযোগিতায় বর্ণাঢ্য মঙ্গলশোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিদ্যালয় প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।
এসময় উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা খান আসাদুর রহমান, কালিগঞ্জ সোহরাওয়ার্দী পার্ক কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাফরুল্লাহ ইব্রাহিম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী মিজানুর রহমান, বিন্দু নারী উন্নয়ন সংগঠনের নির্বাহী পরিচালক জান্নাতুল মাওয়া, প্রোগ্রাম অফিসার ও (মিডিয়া এন্ড কমিনিউকেশন) রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক শেখ শাওন আহমেদ সোহাগ, সদস্য মাসুদ পারভেজ, বিন্দু নারী উন্নয়ন সংগঠনের প্রোগ্রাম অফিসার (পরিবেশ) কানিজ শাইমা, প্রোগ্রাম অফিসার (জেন্ডার) শাহিনুর ইসলাম, হিসাব রক্ষণ অফিসার অমিও কুমার মন্ডলসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ঐতিহ্যবাহী বাঙালি পোশাক, বাহারী শাড়ী-পাঞ্জাবী পরে রং বে-রঙের প্লাকার্ড-ফেস্টুনসহ শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।
শোভাযাত্রা শেষে ঐতিহ্যবাহী বাঙালি খাবার আলু ভর্তা, চিংড়ি মাছ, পেঁয়াজ, কাঁচাঝাল দিয়ে পান্তা ভাত সকলের মাঝে পরিবেশন করা হয়।
বিন্দু নারী উন্নয়ন সংগঠনের নির্বাহী পরিচালক জান্নাতুল মাওয়া বলেন, বাঙালী সংস্কৃতির এ উৎসব যেন এক মহামিলন। সম্প্রীতির বন্ধনে এমনি করে বারবার মহামিলনে জেগে উঠুক নতুন প্রজন্ম– এমনটাই প্রত্যাশা বলে জানান তিনি।
এছাড়াও প্রেরণা এনজিওর সাথে যৌথভাবে উপজেলা প্রশাসন বাংলা নববর্ষ উদযাপন করেছে।#

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।