ঢাকাবুধবার , ১৭ এপ্রিল ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

আশাশুনির বড়দলে তিতুখালী জলমহলের অভিযোগের তদন্ত সম্পন্ন

নিউজ.
এপ্রিল ১৭, ২০২৪ ২:২৩ অপরাহ্ণ
Link Copied!

বিএম আলাউদ্দীন, আশাশুনি (সাতক্ষীরা): আশাশুনির বড়দলের তিতুখালী সরকারি জনমহলের ইজারা বাতিলের অভিযোগের তদন্ত সম্পন্ন হয়েছে। বুধবার দুপুরে তিন সদস্যের তদন্ত কমিটি উপজেলা মৎস্য কর্মকর্তা সত্যজিৎ মজুমদার, সহকারি সমবায় কর্মকর্তা সন্ন্যাসী মন্ডল ও ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আবু বক্কার সিদ্দিক সরেজমিনে উপস্থিত হয়ে তদন্ত কার্যক্রম সম্পন্ন করেন। এ ব্যাপারে সাতক্ষীরা জেলা প্রশাসকের কাছে বড়দল উত্তরপাড়া মৎস্যজীবী সমবায় সমিতির নামে ইজারাকৃত বুড়িয়া মৌজার ১ নং খাস খতিয়ানভুক্ত তিতুখালী ১১২,২৭০,১৭৫ দাগের ২৫ একর ৫০ শতক জমি জল মহলটির ইজারা বাতিলের জন্য একই গ্রামে মৃত্যু কোমর উদ্দিন সানার ছেলে মোঃ জহুরুল হক সানা (জলম) বাদী হয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসকের নির্দেশে সহকারি কমিশনার ভূমি সরেজমিনে তদন্ত পূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে দেন। গঠিত তদন্ত কমিটি উভয় পক্ষের উপস্থিতিতে সোনা বোঝাসহ ও লিখিত বক্তব্য নেন। তদন্ত কালে সমিতির সভাপতি বড়দল গ্রামের মৃত হোসেন মালির ছেলে ইউসুফ আলী মালী সহ সদস্যবৃন্দ অভিযোগ করে বলেন, বড়দল উত্তর পাড়া সমবায় সমিতির নামে বাংলা ১৪২৯ সাল থেকে ১৪৩১ সাল পর্যন্ত তিন বছর মেয়াদী রাজস্ব দিয়ে ইজারা গ্রহণ করি। কিন্তু ফসল ঘরে তুলতে পারি না। সে একটি সাবলিজের জালিয়াতি কাগজপত্র তৈরি করে দুইবছর ধরে খালটি জবর দখল করে রেখেছে। আমরা জলমহলটির কোন সাবলিজ দেয়নি তাদের। বর্তমানে জল মহলটি আমাদের অনুকূলে রয়েছে। আমরা শান্তিপূর্ণভাবে এ বছর মৎস্য চাষ করব। কিন্তু পূর্বে দখলে থাকা জহুরুল হক সহ তার লোকজন আমাদেরকে ওই খাল থেকে বেদখল করার জন্য হুমকি-ধমকি দিয়ে যাচ্ছে। এদিকে জহুরুল হক সানা বলেন, কানার সাগের ক্ষেত দেখিয়ে মরেছি। উত্তর পাড়া মৎস্যজীবী সমবায় সমিতি গঠনের জন্য আমি অত্যন্ত পরিশ্রমের মাধ্যমে নিজ অর্থ ব্যয় করে ইউসুফ মালিকে সভাপতি করে ২০ জনের নাম অন্তর্ভুক্ত করে সমিতিটি গঠন করে দেই। সেই অনুযায়ী তাদের অনুমতিক্রমে জল মহলটি আমি মৎস‍্য চাষ করে আসছি। আমি খালটি কোনভাবেই জবরদখল করিনি।
এ বিষয়ে তদন্ত কমিটি জানান, সরেজমিনে উভয় পক্ষের উপস্থিতিতে অভিযোগটির তদন্ত করেছি। কর্তৃপক্ষের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।