ঢাকামঙ্গলবার , ৩ নভেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

মার্কিন নির্বাচন : কেন্দ্রের বাইরে ভোটারদের দীর্ঘ লাইন

আন্তর্জাতিক ডেস্ক
নভেম্বর ৩, ২০২০ ৫:৩১ অপরাহ্ণ
Link Copied!

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আনুষ্ঠানিক ভোটগ্রহণ চলছে। স্থানীয় সময় মঙ্গলবার ভোর ৫টার (বাংলাদেশ সময় বিকেল ৪টা) দিকে ভোটগ্রহণ শুরু হয়। আজ আনুষ্ঠানিক ভোট গ্রহণ শুরু হলেও নয় কোটি ৬০ লাখেরও বেশি মানুষ আগাম ভোট দিয়ে ফেলেছে।

মোট ভোটারের প্রায় অর্ধেক আগাম ভোট দিলেও মঙ্গলবার সকাল থেকে শত শত ভোটার বিভিন্ন অঙ্গরাজ্যের ভোট কেন্দ্রগুলোতে লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন। স্কুল, লাইব্রেরি থেকে শুরু করে নানা জায়গায় এবার ভোটকেন্দ্র বসানো হয়েছে।

বিবিসি জানায়, মিশিগানের গ্র্যান্ড র‌্যাপিডসে ভোটারদের লম্বা লাইন দেখা গেছে। সামাজিক দূরত্ব মেনে লাইনে দাঁড়িয়েছেন ভোটাররা। অঙ্গরাজ্যটি ঐতিহ্যগতভাবে ডেমোক্র্যাটদের ঘাঁটি হলেও ২০১৬ সালে অল্প ব্যবধানে জিতেছিলেন রিপাবলিকান ট্রাম্প। এদিকে ওকলাহোমা অঙ্গরাজ্যের ভোট কেন্দ্রগুলোতেও দেখা গেছে ভোটারদের দীর্ঘ লাইন।

তবে নিউইয়র্ক সিটির ব্রুকলিন হেইটসের কেন্দ্রে ভোটারদের কোনো লাইন দেখা যায়নি। সেখানে সেন্ট ফ্রান্সিস কলেজে ভোট কেন্দ্র বসানো হয়। স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায়ও কেন্দ্র ছিল অনেকটা ভোটারশূন্য।

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দ্বিতীয়বারের মতো রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প জয়ী হবেন, নাকি তাঁর ডেমোক্রেটিক প্রতিদ্বন্দ্বী জো বাইডেন জিতবেন- তা দেখার অপেক্ষায় আছে বিশ্ববাসী। এর মধ্যেই সোমবার রাতে শেষ প্রচারে ট্রাম্প ভবিষ্যদ্বাণী করেছেন, আরেকটি বিজয় পেতে যাচ্ছেন তিনি।

সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানায়, মিশিগানে গ্র্যান্ড র‌্যাপিডসে বিপুল সমর্থকের করতালিতে নির্বাচনী প্রচার শেষ করেন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে তিনি বলেন, ‘আমরা আরেকটি মহান বিজয় পেতে যাচ্ছি।’

২০১৬ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনকে নিয়ে যখন দুশ্চিন্তায় ছিলেন ট্রাম্প, সেবারও ঠিক এই জায়গায় শেষ প্রচার চালিয়েছিলেন তিনি। এবারও সেই জায়গায় দাঁড়িয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আমরা আরেকবার ইতিহাস গড়তে যাচ্ছি।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।