ঢাকাবুধবার , ৯ আগস্ট ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

চীনে প্রবল বৃষ্টিতে বন্যা ও ভূমিধসে ৩৩ জনের প্রাণহানি

নিউজ.
আগস্ট ৯, ২০২৩ ১০:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

ইন্টারন্যাশনাল ডেস্ক: চীনের রাজধানী বেইজিংয়ে প্রবল বৃষ্টিপাতে সৃষ্ট বন্যা ও ভূমিধসে ৩৩ জনের প্রাণহানি হয়েছে। এ ছাড়া নিখোঁজ রয়েছে ১৮ জন। আজ বুধবার দেশটির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। খবর এএফপির।

খবরে বলা হয়, সাম্প্রতিক সপ্তাহগুলোতে বেইজিংয়ে রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হয়। এতে নগরীর শহরতলী ও আশপাশের অনেক এলাকা প্লাবিত হয় এবং অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়।

কর্মকর্তারা আজ বুধবার বলেন, বেইজিংয়ের সম্প্রতিক দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ৩৩ জন প্রাণ হারিয়েছে। প্রধানত প্রবল বর্ষণের ফলে সৃষ্ট বন্যা ও ভবন ধসে এসব মানুষের মৃত্যু হয়।

রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিসিটিভির খবরে বলা হয়, বেইজিংয়ের ভাইস মেয়র জিয়া লিমমাও এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘যারা দায়িত্ব পালন করতে গিয়ে মারা গেছেন এবং যারা দুর্ভাগ্যবশত প্রাণহানির শিকার হয়েছেন, তাদের প্রতি গভীর সমবেদনা জানাই।’

চীনের উত্তরাঞ্চলজুড়ে বন্যায় বহু মানুষ মারা গেছে। গত শুক্রবার বেইজিং বলেছে, গত মাসে প্রাকৃতিক দুর্যোগের কারণে ১৪৭ জন নিহত বা নিখোঁজ হয়েছে।

চীনের জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয় জানায়, তাদের মধ্যে ১৪২ জন বন্যা বা ভূতাত্ত্বিক দুর্যোগের কারণে মারা গেছে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে বিশ্বজুড়ে বৈরী আবহাওয়াজনিত ঘটনা এবং দীর্ঘ সময় ধরে তাপপ্রবাহের কারণে লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। বিশ্বব্যাপী এমন পরিস্থিতির প্রেক্ষাপটে বিজ্ঞানীরা বলছেন, জলবায়ু পরিবর্তনের কারণে এমন ঘটনা ক্রমেই বৃদ্ধি পাঁচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।