ঢাকারবিবার , ৮ অক্টোবর ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি : আমেরিকা প্রবাসী আতিফ মাহমুদের বিরুদ্ধে মামলা

নিউজ.
অক্টোবর ৮, ২০২৩ ৩:১১ অপরাহ্ণ
Link Copied!

গাইবান্ধা প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) কটুক্তির অভিযোগে আমেরিকা প্রবাসী আতিফ মাহমুদের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা দায়ের হয়েছে।

রোববার (৮ অক্টোবর) দুপুরে রংপুরের আদালতে “সাইবার নিরাপত্তা আইনে” মামলাটি দায়ের করেন গাইবান্ধা পৌর স্বেচ্ছাসেবকলীগের সাবেক আহ্বায়ক ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শেখ রোহিত হাসান রিন্টু। মামলার বিষয়টি নিশ্চিত করেন এ মামলার বাদীপক্ষের আইনজীবী আ্যাডভোকেট শাম্মী আক্তার।
মামলায় অভিযুক্ত আতিফ মাহমুদ গাইবান্ধা মাস্টারপাড়া পৌর এলাকার প্রয়াত চিকিৎসক দেলওয়ার হোসেনের ছেলে। সে বর্তমানে আমেরিকার ফ্লোরিডা রাজ্যের বুয়েন্সে বসবাস করছেন।

মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগ ও স্বাধীনতার স্বপক্ষের শক্তির বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ব্যবহার করে আসামি আতিফ মাহমুদ বিভিন্নভাবে গুজব, আপত্তিকর মন্তব্য, কুরুচিপূর্ণ বক্তব্য, মিথ্যা, বানোয়াট, বিভ্রান্তিকর ও রাষ্ট্রবিরোধী তথ্য প্রচার করে আসছেন। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী ছাড়াও আওয়ামী লীগের বিভিন্ন জেষ্ঠ্য নেতা এবং দলের বিভিন্ন অঙ্গসংগঠনের বিরুদ্ধেও বিভ্রান্তিকর ও মিথ্যা তথ্য প্রচার করে আসছেন বলেও উল্লেখ করা হয়।

মামলা দায়েরে পর বাদী শেখ রোহিত হাসান রিন্টু সাংবাদিকদের বলেন,” বাংলাদেশের বৃহত্তম ও প্রাচীনতম দল আওয়ামীলীগ। যে দলের নেতৃত্ব দিয়েছেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তারই কন্যা জননেত্রী শেখ হাসিনার সুনাম নষ্ট করার জন্য এবং তাকে বেকায়দায় ফেলার জন্য স্বাধীনতাবিরোধীরা অপপ্রচার চালাচ্ছে। প্রধানমন্ত্রীর নামে কটাক্ষ করবে, অপপ্রচার চালাবে, তার ভাবমূর্তি নষ্ট করবে এটা মেনে নেওয়া যায় না। এসময় অভিযুক্তকে অতি শিগগিরই আইনের আওতায় নিতে প্রশাসনের কাছে আহবানও জানান তিনি।

রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক ড. আব্দুল মজিদ মামলাটি আমলে নিয়ে গাইবান্ধা সদর থানা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানান বাদীপক্ষের আইনজীবী আ্যাডভোকেট শাম্মী আক্তার জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।