ঢাকাবৃহস্পতিবার , ৮ ফেব্রুয়ারি ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

সৈয়দপুরে খানাখন্দ সড়কগুলো সংষ্কারের দাবিতে ব্যবসায়ীসহ বিভিন্ন সংগঠনের মানববন্ধন

নিউজ.
ফেব্রুয়ারি ৮, ২০২৪ ১২:০৪ অপরাহ্ণ
Link Copied!

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকে : সৈয়দপুর শহরের খনাখন্দে পরিণত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়া সড়কগুলো দ্রুত সংষ্কারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত  হয়েছে। দীর্ঘদিন থেকে সড়কগুলো সংস্কারে কোন উদ্যোগ না নেয়াসহ পৌর পরিষদের উদাসিনতার প্রতিবাদে স্থানীয় সকল বাম সংগঠন, বিভিন্ন শ্রমিক সংগঠন, বিক্ষুব্ধ এলাকাবাসীসহ ব্যবসায়ীমহলের ডাকে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ওই কর্মসূচি পালন করে। বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত যানবাহন চালকসহ শহরবাসীর প্রধান সমস্যা হয়ে ওঠা শহরের ব্যস্ততম সড়ক তামান্না মোড় হতে ওয়াপদা মোড় পর্যন্ত ৪ কিলোমিটার জুড়ে সড়কের ৬টি স্পটে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে পৃথক পৃথক ব্যানারে রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী ও অটোরিকশা মালিক ও শ্রমিক ইউনিয়নসহ সর্বস্তরের পৌরবাসী অংশ নেন। শহরের শেরে বাংলা সড়কের শিল্প সাহিত্য সংসদের সামনে স্বর্ন শিল্প কারিগর শ্রমিক ইউনিয়ন,১ নং রেলওয়ে ঘুমটি আলম প্রেস মোড় এলাকায় বাম সংগঠন,থানা সংলগ্ন মোড়ে বাংলাদেশ সিএনজি অটোরিকশা শ্রমিক লীগ সৈয়দপুর উপজেলা শাখা, বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি রেল ঘুমটি শাখা, ইসলামবাগ চিনিমসজিদ মোড়ে বিক্ষুব্ধ এলাকাবাসী, গোলাহাট কবরস্থান রোডে সৈয়দপুর উপজেলা ইজিবাইক মালিক সমবায় সমিতি এবং গোলাহাট ওয়াপদা মোড়ে বিক্ষুব্ধ এলাকাবাসী মানববন্ধন করে। কর্মসূচি চলাকালে বর্তমান পৌর পরিষদকে ব্যর্থ পরিষদ আখ্যা দিয়ে  পৃথক পৃথক স্পটে বক্তব্য বলেন ওয়ার্কার্স পার্টির উপজেলা সভাপতি তোফাজ্জল ইসলাম, জাসদ নেতা আশিক জনি, শ্রমিক নেতা আজিজুল হক, কমিউনিস্ট পার্টির উপজেলা সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জাভিস্কো, উপজেলা অটোরিকশা চালক, শ্রমিক ইউনিয়নের মঞ্চে বক্তব্য বলেন, সংগঠনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, জাতীয় পার্টির নেতা আলতাফ হোসেন, নারী নেত্রী সিদ্দিকা, উপজেলা স্বর্ণশিল্পী কারিগর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম ও সহ সভাপতি নুর ইসলাম। বক্তারা বলেন, দীর্ঘ কয়েক বছর ধরে সৈয়দপুরবাসী রাস্তায় যাতায়াতের ক্ষেত্রে চরম ভোগান্তির শিকার হচ্ছেন। পৌর এলাকার প্রধান প্রধান সড়ক খানাখন্দে পরিণত হয়ে যানবাহনসহ মানুষজনের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। অথচ পৌর পরিষদ দায়িত্ব নেওয়ার ৩ বছরেও সড়কগুলো সংস্কার বা পুননির্মাণে কোন উদ্যোগও নেয়নি। এবিষয়ে তাদের পক্ষ থেকে শুধু মিলেছে আশ্বাস। তারা বলেন,
আশ্বাসের বাণী শুনতে শুনতে কান ঝালাপালা হয়ে গেছে। তাই জনগনের পিঠ দেওয়ালে ঠেকে যাওয়ায় বাধ্য হয়ে রাস্তায় নামতে হয়েছে। বক্তারা খানাখন্দে ভরা ওইসব রাস্তার কারণে যানবাহন ও পথচারিদের সাথে ঘটে যাওয়া দূর্ঘটনা এবং নানা সমস্যার ফিরিস্তি তুলে ধরে বলেন, গেল বছর জনগণের বিক্ষোভের মুখে সড়ক সংষ্কারের নামে আইওয়াশ করা হয়েছে মাত্র। এতে জনগন উপকৃত না হলেও লাভবান হয়েছে কয়েকজন। বক্তারা অভিযোগ করে বলেন,নির্বাচনের আগে পৌর মেয়র শহরের উন্নয়নে প্রতিশ্রুতি দিলেও এখন তিনি সেসব প্রতিশ্রুতি ভুলে গেছেন।  জনদূর্ভোগ লাঘবে তাঁর বিন্দু মাত্র ভ্রুক্ষেপ নাই। বক্তারা শহরের তামান্না রোড মোড় থেকে ওয়াপদা মোড়, শহীদ শামসুল হক  সড়কের পোস্ট অফিস মোড়, শহীদ জহুরুল হক সড়ক থেকে বসুনিয়া পাড়া সড়ক মোড়, শহীদ ডা. জিকরুল হক সড়ক থেকে রেলওয়ে কারখানা গেট হয়ে মিস্ত্রিপাড়া মোড়
পর্যন্ত সড়কগুলোর বেহাল অবস্থা। ওইসব সড়ক দ্রুত সংস্কার করা না হলে সড়কগুলো  দিয়ে একেবারেই যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়বে। তারা বেহাল সড়কগুলো সংস্কার করে জনগনের দূর্দশা লাঘবের জন্য পৌর মেয়রের কাছে দাবি জানান। এদিকে মানববন্ধন চলাকালে শহরের গোলাহাট কবরস্থান রোড এলাকায় সড়ক অবরোধের চেষ্টা করে বিক্ষুব্ধ এলাকাবাসী। তবে পুলিশ ও কর্মসূচি পালন করা নেতৃবৃন্দের মধ্যস্থতায় যান চলাচল স্বাভাবিক রাখা হয়।
এ বিষয়ে জানতে পৌর মেয়র রাফিকা আকতার জাহানের সাথে যোগাযোগের চেস্টা করেও তার মন্তব্য জানা যায়নি। তবে তার পক্ষে পৌরসভার দায়িত্বশীল সুত্র জানায়, শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলোর সংস্কারে প্রাক্কালন তৈরী করা হয়েছে।
সড়কগুলোর সংস্কারে ব্যয় বরাদ্দ চেয়ে সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। একনেকে অনুমোদন হলেই শহরের প্রধান প্রধান সড়কগুলোর সংস্কার কাজ শুরু হবে। এজন্য তাদের প্রস্তুতি রয়েছে। সুত্রটি জানায় শহরের প্রধান প্রধান সড়কগুলোর কাজ যাতে দ্রুত শুরু করা যায় সেজন্য পৌর মেয়র রাফিকা আকতার জাহান ঢাকায় অবস্থান করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে বৈঠক অব্যাহত রেখেছেন। খুব শিগগির এসব সমস্যা সমাধান হবে বলে পৌরসভার সুত্রটি আশা করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।