ঢাকাবুধবার , ৩ এপ্রিল ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

বড়াইগ্রামে সার্বজনীন পেনশন স্কিম বিষয়ক মতবিনিময় সভা

নিউজ.
এপ্রিল ৩, ২০২৪ ১:০৩ অপরাহ্ণ
Link Copied!

অমর ডি কস্তা, নাটোর প্রতিনিধি: উপজেলা পর্যায়ে সর্বজনীন পেনশন স্কিম সর্বস্তরের মানুষের কাছে অবহিত ও গ্রহণযোগ্যসহ পেনশন স্কিমের আওতায় আনার লক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে নাটোরের বড়াইগ্রাম উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন এই মতবিনিময় সভার আয়োজন করে। সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, এনজিও, ইউপি সচিব, ইউডিসি উদ্যেক্তা, সাংবাদিক, ব্যাংক কর্মকর্তা, বেসরকারি সায়ত্বশাসিত প্রতিষ্ঠান প্রধান ও সুশীল সমাজের প্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় সভাপতি হিসেবে ও মূল আলোচক ছিলেন উপজেলা নির্বাহী অফিসার লায়লা জান্নাতুল ফেরদৌস। এ সময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আতাউর রহমান আতা, সহকারী কমিশনার (ভ‚মি) বোরহানউদ্দিন মিঠু, শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল হালিম, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, বড়াইগ্রাম ইউপি চেয়ারম্যান আব্দুল মমিন প্রমুখ।
মতবিনিময় সভায় জানানো হয়, ১৮ থেকে পঞ্চাশোর্ধ বেসরকারি চাকুরীজীবী, শিক্ষক, শ্রমিক, ব্যবসায়ী, প্রবাসী, কৃষক, ইমাম, পুরোহিত, যাজক, মিস্ত্রি সহ নির্দিষ্ট বেসরকারী পেশাজীবিরা সার্বজনীন পেনশনভুক্ত হতে পারবেন। এক্ষেত্রে সরকারি চাকুরীজীবী, সরকারি পেনশনভোগী, সামাজিক নিরাপত্তার ভাতাভোগীরা এই পেনশনভুক্ত হতে পারবেন না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।