ঢাকাবৃহস্পতিবার , ৩১ আগস্ট ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

নাটোর-৪ আসনের ৫ বারের এমপি অধ্যাপক আব্দুল কুদ্দুস এর দাফন সম্পন্ন

নিউজ.
আগস্ট ৩১, ২০২৩ ১২:১৮ অপরাহ্ণ
Link Copied!

অমর ডি কস্তা, নাটার প্রতিনিধি: নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযাদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস এর জানাজা বহস্পতিবার সকাল ১১টায় বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। জানাজার পূর্ব তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দওয়া হয়।

জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা, পুলিশ সুপার তারিকুল ইসলাম ও উপজলা নির্বাহী অফিসার মারিয়াম খাতুন এ সময় উপস্থিত ছিলেন।

জানাজায় দলীয় নেতা-কর্মি ছাড়াও সর্বস্তরের হাজার হাজার মানুষ অংশ নেয়। পরে বঙ্গের বর্ষীয়ান রাজনৈতিক নেতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর আব্দুল কুদ্দুসের রাজনৈতিক জীবন ও তার সফল জনপ্রতিনিধিত্বের বিভিন্ন দিক তুল ধর সংক্ষিপ্ত আলাচনা করা হয়। এত অন্যদর মধ্য বক্তব্য রাখন, জাতীয় সংসদর ডপুটি স্পিকার ও পাবনা-১ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকু, বাংলাদশ আ’লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাসিক ময়র এএইচএম খায়রুজ্জামান লিটন, কেদ্রীয় আ’লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক, সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ও শহিদুল ইসলাম বকুল, জলা আ’লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান সহ দলীয় নেতৃবৃন্দ। পরবর্তী জানাজা অনুষ্ঠিত হয় গুরুদাসপুর পাইলট উচ বিদ্যালয় মাঠে। এরপর বাদ যোহর গুরুদাসপুরর বিলশা ঈদগাহ মাঠে শেষ জানাজা শেষে বিলসা কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয় এই বর্ষীয়ান রাজনীতিবিদকে।

শনিবার সন্ধ্যায় হঠাৎ শ্বাসকষ্ট দেখা দিলে তাকে দ্রুত ঢাকার ইউনাইটেড হসপিটালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন থাকা অবস্থায় বুধবার সকাল ৭টা ২২ মিনিটে তার মৃত্যু হয়।

অধ্যাপক আব্দুল কুদ্দুস মাট ৫ বার (১৯৯১, ১৯৯৬, ২০০৮, ২০১৩ ও ২০১৮ সাল) জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে সংসদ সদস্য হিসেবে বিজয়ী হন। তিনি শেখ হাসিনার প্রথম মন্ত্রীসভার মৎস্য ও পশু সম্পদ প্রতিমন্ত্রী ছিলেন।

মৃত্যুকালে তার বয়স হয়ছিলা ৭৭ বছর। তিনি তার পরিবার স্ত্রী ও দুই ছেলে-মেয়ে রেখে গেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।