ঢাকাবুধবার , ১৩ ডিসেম্বর ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

আশাশুনিতে উপকারভোগি কৃষকদের মাঝে সেচযন্ত্র বিতরণ

নিউজ.
ডিসেম্বর ১৩, ২০২৩ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

বিএম আলাউদ্দীন, আশাশুনি (সাতক্ষীরা):
আশাশুনিতে ক্লাইমেট স্মার্ট প্রযুক্তির মাধ্যমে উপকারভোগি কৃষকদের মাঝে এলএলপি (লো লিট পাম্প) বিতরণ করা হয়েছে। বুধবার সকালে উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় চত্বরে এ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ক্লাইমেট স্মার্ট প্রযুক্তির মাধ্যমে খুলনা কৃষি অঞ্চলের জলবায়ু পরিবর্তন অভিযোজন প্রকল্পের আওতায় উপকার ভোগি ২২ জন কৃষকের মাঝে ২২ টি সেচযন্ত্র বিতরন করে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ রনি আলম নূর প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সেচযন্ত্র বিতরন করেন। মিনি পুকুর ভিত্তিক তরমুজ চাষী এ যন্ত্রের মাধ্যমে পানি ব্যবহার করে সেচ কার্যের সুবিধা পেতে পারবে। যা প্রদর্শনী বাস্তবায়ন কাজেও ব্যবহৃত হবে এবং ভূ-উপরস্থ পানির দক্ষতা ব্যবহার নিশ্চিত করার নিমিত্বে উপকারভোগি কৃষকদের সেচের সুযোগ হবে। সেচযন্ত্র বিতরনকালে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এস এম এনামুল ইসলাম, বড়দল ইউপি চেয়ারম্যান, এসএপিপিও মোঃ বিল্লাল হোসেন ও উপ সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা 
আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষক প্রশিক্ষণ কেন্দ্র হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এস এম এনামুল ইসলামের সভাপতিত্বে সভায় এসএপিপিও বিল্লাল হোসেন, উপ সহকারী কৃষি কর্মকর্তা এস এম আ ওহাব, শিবুপদ সরকার, আকিকুন নেছা, আফিফা খাতুন, দীপক কুমার মল্লিক, সুকদেব কুমার সাধু, ইকবাল হোসেন, গোলাম মোস্তফা, রফিকুল ইসলাম, মহিউদ্দীন গাজী, সানা আবু জাফর, আসাদুল ইসলাম, জাহিদ হাসান, মারুফ হোসেন, তরিকুল ইসলাম, আরিফুল ইসলাম, দেব প্রসাদ দাশ, দ্যুতি কৃষ্ণ সরকার, জাহানারা খাতুন, নাজমুস সাকিব শাওন, শেখ হাফিজুর রহমান, প্রদ্যুৎ কুমার রায় প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় বোরো আবাদ, সরিষা আবাদ ও পোকা মাকড় আক্রমন রোধ, বোরো বীজতলা ও পরিচর্চা, মাঠ পরিদর্শনসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।