ঢাকারবিবার , ১৭ মার্চ ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন 

নিউজ.
মার্চ ১৭, ২০২৪ ২:০০ অপরাহ্ণ
Link Copied!

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : শ্রদ্ধা ও ভালবাসায় নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ। রবিবার (১৭ মার্চ) শহরের নয়া বাজারস্থ প্রতিষ্ঠানটির হল রুমে পালন করা হয় দিবসের নানা কর্মসূচি।

এসব কর্মসূচির মধ্যে ছিল রচনা, হামদ্ নাত, কেরাত চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান,  পুরস্কার বিতরণ এবং দোয়া মাহফিল। সকালে অনুষ্ঠিত আলোচনায় সভায় সভাপতিত্ব করেন আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান। দিবসের তাৎপর্য তুলে ধরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবনের ওপর আলোচনায় অংশ নিয়ে অন্যান্যদের মধ্যে বক্তব্য বলেন কলেজের সিনিয়র প্রভাষক আলমগীর সরকার,প্রভাষক মাসুদুজ্জামান,ইয়ামিন আরাফাত ও স্কুল শাখার সিনিয়র শিক্ষক আমজাদ হোসেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন স্কুলের শিক্ষার্থী লাডলী খাতুন। পরে দিবসটি উপলক্ষে বিভিন্ন প্রতিযেগিতায় অংশ নেয়া বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অধ্যক্ষ হাবিবুর রহমানসহ অন্যান্যরা। এছাড়া প্রতিযোগিতায় অংশ নেয়া সকলকে দেয়া হয় বিশেষ পুরস্কার। শেষে স্কুল ও কলেজের শিক্ষার্থীরা দেশাত্মবোধক গান পরিবেশন করেন।

শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মর মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।  এসব অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির স্কুল ও কলেজ শাখার শিক্ষকৃবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এরআগে সকালে উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পমাল্য অর্পণের মধ্য দিয়ে জাতির জনককে শ্রদ্ধা জানায় আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের শিক্ষকরা।
এদিকে সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজেও নানা কর্মসূচি পালন করা হয়েছে দিবসটি। এ উপলক্ষে ওই প্রতিষ্ঠান চত্বরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা,  আলোচনাসভা ও দোয়া-মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মোখলেছুর রহমান জুয়েল। সহকারি শিক্ষক কুমার অপু বিশ্বাসের সঞ্চালনায় সভায় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য বলেন  প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি (ভারপ্রাপ্ত) সৈয়দ শাহ ফজলুর রহমান, সহকারি অধ্যাপক ফারুক আহম্মেদ, প্রভাষক আখতারুজ্জামান সহকারি প্রধান শিক্ষক আতাউর রহমান ও সহকারি শিক্ষক রেজা মাহমুদ প্রমুখ। এ সময় প্রতিষ্ঠানটির অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথিবৃন্দ। শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফিরাত কামনা করে দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন সহকারী শিক্ষক মাওলানা সাইফুল ইসলাম।
এদিকে দিবসটি উপলক্ষে ইন্টারন্যাশনাল স্কুল, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, হাজারী হাট স্কুল ও কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও হয় নানা কর্মসূচি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।