ঢাকারবিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২৪
  1. অন্যান্য
  2. অপরাধ ও বিচার
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ও জীবন
  6. কবিতা
  7. কৃষি ও চাষাবাদ
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. জাতীয়
  13. ঢাকা
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ ও জনপদ
আজকের সর্বশেষ সবখবর

সংবর্ধনায় এমপি সিদ্দিক: সকলকে সাথে নিয়ে সৈয়দপুর ও কিশোরগঞ্জের উন্নয়ন করা হবে  

নিউজ.
ফেব্রুয়ারি ১৮, ২০২৪ ২:১৮ অপরাহ্ণ
Link Copied!

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকে : নীলফামারী- ৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক বলেছেন
জনগন আমাকে পাঁচ বছরের জন্য যে দায়িত্ব দিয়েছে তা আমি অক্ষরে অক্ষরে পালন করে যাবো। সৈয়দপুর- কিশোরগঞ্জের উন্নয়নে যা যা করার দরকার তাই করা হবে। এজন্য সকলকে সাথে নিয়ে কাজ করতে চাই। সৈয়দপুরে রেল ও পৌরসভার মধ্যে যেসব দ্বন্দ্ব রয়েছে তা সমাধানের চেস্টা চলছে জানিয়ে তিনি বলেন, সৈয়দপুরে রেলওয়ের জমির ওপর বসবাসকারীদের মাঝে সবসময় যে উচ্ছেদ আতঙ্ক বিরাজ করে তার সমাধান অচিরেই হবে। তিনি বলেন এ বিষয়ে রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিমের সাথে কথা হয়েছে। তিনি বলেছেন বেহাত হওয়া রেলের জমি উদ্ধার এবং রেলের জমিতে বসবাসকারীদের মাঝে কোন প্রক্রিয়ায় জমি বরাদ্দ দেওয়া যায় তার পরিকল্পনা চলছে। এজন্য কমিটি গঠণের মাধ্যমে যাচাই বাছাই শেষে সুন্দর সমাধান হবে বলে মন্ত্রী তাঁকে আশ্বস্ত করেছেন। সৈয়দপুর শহরের যানজট প্রসঙ্গে তিনি বলেন, পৌরসভা ও ট্রাফিক বিভাগ যদি যৌথভাবে পদক্ষেপ নেয় তাহলে শহরের যানজট অনেকটা কমে যাবে। বিশেষ করে ব্যাটারিচালিত অটোরিকশা ও রিক্সাভ্যানকে একটা নিয়মের মধ্যে আনতে হবে। দিনের বেলা শহরের ওপর দিয়ে যাওয়া আসা ভারি যানবাহন চলাচলে নিয়ন্ত্রণ এবং মালামাল লোড আনলোডে নির্দিষ্ট সময় দিতে হবে।ব্যবসায়ী, মালিক, শ্রমিকসহ সকলের সাথে আলোচনার মাধ্যমে সকল সিদ্ধান্ত নিতে হবে। এজন্য তার পক্ষ থেকে সবধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।
শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে সৈয়দপুর পৌর পরিষদের পক্ষ থেকে তাঁকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি ওইসব কথা বলেন। সৈয়দপুর পৌর কমিউনিটি সেন্টারে ওই সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবী।
এমপি সিদ্দিকুল আলম সিদ্দিক আরও বলেন, সৈয়দপুরের সৌন্দর্য বর্ধণ করতে হলে সকলকে ছাড় দেওয়ার মানসিকতা রাখতে হবে জানিয়ে তিনি বলেন, নিজের স্বার্থ না ভেবে জনগনের সমস্যা হয় এমন কাজ করা যাবেনা। দখলমুক্ত রাখতে হবে শহরের রাস্তাঘাট ও ফুটপাত। এজন্য শক্তিশালী টুম গঠণ করে পৌর আইন বাস্তবায়ন করতে হবে। তিনি বলেন, আমি কাজে বিশ্বাসী। সৈয়দপুর ও কিশোরগঞ্জের সকল উন্নয়নমূলক কাজের জন্য আপ্রাণ চেস্টা চালিয়ে যাচ্ছি। ইতোমধ্যে সোলার লাইটের ব্যবস্থা করা হয়েছে। খুব শিগগির পৌর মেয়র রাফিকা আকতার জাহানের মাধ্যমে পৌর এলাকার প্রতিটি পাড়া মহল্লায় সোলার লাইট স্থাপন করা হবে। তিনি বলেন, উন্নয়নের বিষয়ে কোন পরামর্শ থাকলে পৌর মেয়রকে জানাতে হবে। এমনকি আমাকেও জানাতে পারেন,’ বলেন তিনি। এমপি সিদ্দিক বলেন, আমাদের মধ্যে যদি পারস্পরিক সম্পর্ক অটুট থাকে তাহলে এলাকার উন্নয়নে কোন সমস্যা হবেনা। মাদক ও জুয়া প্রসঙ্গে তিনি বলেন, এসব অপরাধ কর্মকাণ্ড বন্ধে পুলিশকে আরও সোচ্চার হতে হবে। পাশাপাশি এলাকার জনপ্রতিনিধিদের এ বিষয়ে এগিয়ে আসতে হবে জানিয়ে তিনি বলেন, এখনই যদি মাদক ও থাই জুয়াসহ অন্যান্য জুয়া বন্ধ না করা যায় তাহলে আমাদের সন্তানরা বিপথগামী হবে। ক্ষতিগ্রস্থ হবো আমরা অভিভাবকরা। তাই মাদক ও জুয়ার বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে
জানিয়ে তিনি বলেন, শিক্ষানগরী হিসেবে পরিচিতি লাভ করা সৈয়দপুরের সুনাম বৃদ্ধি করতে দলমত নির্বিশেষে সকলকে একসাথে কাজ করতে হবে। সৈয়দপুর ও কিশোরগঞ্জ উপজেলার উন্নয়নের স্বার্থে আমাকে যেখানে যেতে হবে আমি সেখানেই যাব’, বলেন তিনি।
সৈয়দপুর পৌরসভার তথ্য কর্মকতা একেএম আকমল সরকার রাজু’র সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বলেন, পৌরসভার নির্বাহী কর্মকর্তা মো.সাইদুজ্জামান।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য বলেন, পৌরসভার প্যানেল মেয়র মো. শাহিন হোসেন,প্যানেল মেয়র সবিয়া বেগম, পৌর কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. শাহা আলম, সৈয়দপুর ট্রাফিক বিভাগের শহর ও যানবাহন পরিদর্শক মো. মাহফুজার আলম ও মো. জাকির হোসেন প্রমুখ।
সংবর্ধনা অনুষ্ঠানের আলোচনা শেষে প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিককে পৌর পরিষদের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন পৌর মেয়র রাফিকা আকতার জাহান বেবী। এছাড়া পৌরসভা কর্মচারি – কর্মকর্তা সার্ভিস এসোসিয়েশনের পক্ষ থেকেও সংসদ সদস্য সিদ্দিকুল আলমকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। একই অনুষ্ঠানে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ শাহা আলম, ট্রাফিক বিভাগের পরিদর্শক মাহফুজার আলম ও জাকির হোসেনকেও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে সৈয়দপুর পৌরসভার সকল কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।